ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বৃষ্টিস্নাত শ্রীলঙ্কায় এশিয়া কাপ, তোপের মুখে এসিসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৫, ৩ সেপ্টেম্বর ২০২৩  
বৃষ্টিস্নাত শ্রীলঙ্কায় এশিয়া কাপ, তোপের মুখে এসিসি

শ্রীলঙ্কায় এখন বর্ষা মৌসুম। দিনরাত আকাশের কান্না চলছে অবিরাম। এই সময় এশিয়া কাপের সূচিতে শ্রীলঙ্কায় খেলা রেখে তোপের মুখে পড়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। সাবেক ক্রিকেটার থেকে শুরু করে সবাই ধুয়ে দিচ্ছেন এশিয়ার ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাকে।

এশিয়া কাপের মূল আয়োজক ছিল পাকিস্তান। পরে নিরাপতার ইস্যু দেখিয়ে সহ-আয়োজক হিসেবে শ্রীলঙ্কাকে যুক্ত করে এসিসি। এ নিয়ে আবারও চরম ক্ষেপেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সাবেক চেয়ারম্যান নাজাম শেঠি।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ শেঠি লিখেন, ‘কি যে হতাশাজনক! আমি এসিসিকে সংযুক্ত আরব আমিরাতে (নিরপেক্ষ ভেন্যু) খেলার জন্য অনুরোধ করেছিলাম। কিন্তু তারা দুবাইয়ের গরমের অযুহাত দিয়েছে। অথচ ২০২০ সালের সেপ্টেম্বরে সেখানে আইপিএল হয়েছিল। খেলার মধ্যে রাজনীতি। ক্ষমার অযোগ্য।’

নাজাম শেঠির মতো না ক্ষেপলেও খোঁচা মারতে ভুল করেননি সাবেক ভারতীয় ওপেনার বিরেন্দর শেবাগ। মজা করে এক্স-এ শেবাগ লিখেন, ‘বৃষ্টির সময় আমরা চা-পাকোড়া রাখি। এশিয়া কাপেও চা-পাকোড়ার ব্যবস্থা করা হোক।’

এদিকে, শ্রীলঙ্কাকে ভেন্যু হিসেবে বেছে নেওয়ায় হতাশা প্রকাশ করেছেন পাকিস্তানি ভক্তরা। তারা বলেছেন, পাকিস্তান আবহাওয়ার কোনরকম ঝামেলা ছাড়াই খুব সহজে পুরো টুর্নামেন্ট আয়োজন করতে পারতো।

ভারত-পাকিস্তানের হাই ভোল্টেজ ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়াতেই চারদিকে এমন প্রতিক্রিয়া শুরু হয়েছে। ম্যাচে ভারত প্রথম ইনিংসে ব্যাট করার পরই শুরু হয় বৃষ্টি। ফলে দ্বিতীয় ইনিংসে আর ব্যাট করতে নামতে পারেনি পাকিস্তান। ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন রেফারি।

উল্লেখ্য যে,এশিয়া কাপের এবারের আসরে নিরাপত্তার অজুহাত দিয়ে পাকিস্তানে মাত্র চারটি ম্যাচ রেখেছে এসিসি। ফাইনাল সহ বাকি ম্যাচগুলো হবে শ্রীলঙ্কায়। ফাইনালও বৃষ্টিতে ভেসে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এ কারনেই সমালোচনার মুখে পড়েছে তারা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়