ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

২৮ বছর আগের স্মৃতি ফিরিয়ে আনলো প্রিমিয়ার লিগ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৫, ৩ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৫:৪৭, ৩ সেপ্টেম্বর ২০২৩
২৮ বছর আগের স্মৃতি ফিরিয়ে আনলো প্রিমিয়ার লিগ

ইংলিশ প্রিমিয়ার লিগের লড়াইটা হয় জমজমাট। কত রেকর্ড, কত ঘটনা। এবার প্রায় তিন যুগ আগের ঘটনা ফিরিয়ে আনলো প্রিমিয়ার লিগ। যার নেপথ্যে রয়েছেন ম্যানচেস্টার সিটির আরলিং হালান্ড, ব্রাইটনের ইভান ফার্গুসন ও টটেনহ্যামের সন হিউং-মিন।

এই তিনজনই শনিবার (২ সেপ্টেম্বর) রাতে নিজ নিজ দলের হয়ে হ্যাটট্রিক করেছেন। আর এতেই ফিরে আসলো ২৮ বছর আগের স্মৃতি। ১৯৯৫ সালের ২৩ সেপ্টেম্বর একই রাতে প্রিমিয়ার লিগের ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন রবি ফাউলার, অ্যালেন শিয়ারার ও টনি ইয়েবোয়াহ।

গত রাতে ইত্তিহাদে ফুলহামের বিপক্ষে ম্যানচেস্টার সিটির হয়ে মৌসুমের প্রথম হ্যাটট্রিক করেছেন হালান্ড। নিউক্যাসলের বিপক্ষে ব্রাইটনের ৩-১ গোলের জয়ে ৩ গোলই করেছেন ইভান ফার্গুসন। বার্নলির বিপক্ষে হ্যাটট্রিক করেছেন হিউং-মিন। 

ঘরের মাঠে ম্যাচের প্রথমার্ধে গোল না পেলেও পরের অর্ধে তিন গোল করেন হালান্ড। ৫৮ মিনিটে ফুলহামের রক্ষণের ভুলে সুযোগ পেয়ে প্রথম গোলটি করেন উয়েফা বর্ষসেরা ফুটবলার। এরপর ৭০ ও ৯৫ মিনিটে আরও দুটি গোল করেন এই তারকা।

ড্যানি ওয়েলবেকের চোটে সুযোগ পাওয়া ফার্গুসন গোল করেন ম্যাচের ২৭, ৬৫ ও ৭০ মিনিটে। বার্নলির বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়ে টটেনহ্যাঁম। ম্যাচের ১৬ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান সন। পরে ৬৫ ও ৬৬ মিনিটে আরও  দুটি গোলও এসেছে স্ট্রাইকারসুলভ নিখুঁত ফিনিশিংয়ে।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়