ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

যে লজ্জার রেকর্ডে মুজিবই প্রথম ব্যাটসম্যান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৭, ৪ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১০:১৪, ৪ সেপ্টেম্বর ২০২৩
যে লজ্জার রেকর্ডে মুজিবই প্রথম ব্যাটসম্যান

এশিয়া কাপের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ছক্কা মেরেও হিট আউট হয়েছেন আফগানিস্তানের মুজিব উর রহমান। এই আউটের মধ্য দিয়ে একটি লজ্জার রেকর্ডের ভাগিদার হলেন এই রহস্যময় স্পিনার। ক্রিকেট ইতিহাসের একমাত্র ক্রিকেটার হিসেবে পরপর দুই ইনিংসে হিট উইকেটের শিকার হলেন মুজিব।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে তাসকিন আহমেদের করা ৪৫তম ওভারের প্রথম বলে দারুণ এক ছক্কা হাঁকিয়েছিলেন মুজিব। তবে ছক্কা হাঁকিয়ে নিজের ভারসাম্য ধরে রাখতে পারেননি এই ক্রিকেটার। একটু বেশিই পেছনে চলে গিয়েছিল তার বাম পা। আর তাতেই ছিটকে যায় উইকেটের বেল, জ্বলে উঠে স্টাম্প লাইট।

এর আগে পাকিস্তানের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচেও হিট উইকেটের শিকার হয়েছেন ২২ বছর বয়েসী এই ক্রিকেটার। আর তাতেই পরপর দুই ইনিংসে হিট আউট হওয়া একমাত্র ব্যাটসয়ান হিসেবে নাম তুললেন রেকর্ডের পাতায়। সেদিনও এক পেসারের বলেই আউট হন তিনি। শাহীন আফ্রিদির বলে সেবার উইকেট উপহার দেন মুজিব।

এদিকে গতকালের ম্যাচের পর আফগানিস্তানের সামনে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের কোনো বিকল্প নেই। শুধু জিতলেই হবে না, মোটামুটি ভালো ব্যবধানে (১০০ রান অথবা ১৫ ওভার হাতে রেখে) জিততে হবে হাশমতউল্লাহ শাহিদীর দলকে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়