ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

এশিয়া কাপে বৃষ্টির হানা, পরিবর্তন হতে পারে ভেন্যু

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৯, ৪ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১০:৪৬, ৪ সেপ্টেম্বর ২০২৩
এশিয়া কাপে বৃষ্টির হানা, পরিবর্তন হতে পারে ভেন্যু

এবারের এশিয়া কাপের সূচিতে শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য বাকি ম্যাচগুলোতেও চোখ রাঙাচ্ছে বৃষ্টি। যে কারণে পরিবর্তন হতে পারে এশিয়া কাপের ভেন্যু। ম্যাচগুলো অবশ্য শ্রীলঙ্কাতেই থাকবে। তবে সেটা অন্য রাজ্যে অনুষ্ঠিত হতে পারে। এমনটাই জানিয়েছে কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম।

টুর্নামেন্ট শুরু আগে পাকিস্তানে নিরাপত্তার অজুহাত দেখিয়ে নিজেদের ম্যাচ সহ আসরের ৯টি ম্যাচ শ্রীলঙ্কায় সরিয়ে আনে ভারত। যদিও লঙ্কায় এখন ভরা বর্ষা। টুর্নামেন্টের বড় ম্যাচ ভারত-পাকিস্তানের খেলা তো পণ্ডই হয়ে গেল বৃষ্টির কারণে। বাকি ম্যাচগুলোতেও চোখ রাঙাচ্ছে বৃষ্টি।

বৃষ্টিতে ভেসে যাওয়া ম্যাচের ভেন্যু ছিল ক্যান্ডির পাল্লেকেলে। তবে এবার কলম্বো থেকেও ম্যাচ সরিয়ে নেওয়ার চিন্তাভাবনা চলছে। টুর্নামেন্টের বাকি সব ম্যাচ প্রেমাদাসা স্টেডিয়াম থেকে সরিয়ে নিতে সব পক্ষই এখন এক বিন্দুতে এসে মিলিত হয়েছে। ফাইনালসহ ৬টি ম্যাচ হবার কথা ছিল প্রেমাদাসা স্টেডিয়ামে।

শ্রীলঙ্কার আবহাওয়ার পূর্বাভাস জানাচ্ছে, কলম্বোয় আরও দুই সপ্তাহ টানা বৃষ্টি হবে। এমনকি কয়েকদিনে ভারী বর্ষণে কলম্বোর উত্তর অংশে বন্যা দেখা দিয়েছে। প্রেমাদাসাও কলম্বোর উত্তরেই অবস্থিত। সেক্ষেত্রে ফাইনাল তো বটেই, সুপার ফোরের ম্যাচগুলোও পণ্ড হয়ে যাবে।

বিকল্প ভেন্যু হিসেবে আসতে পারে হাম্বানটোটা। শ্রীলঙ্কার দক্ষিণের এই শহরে আগামী কয়েক দিন বৃষ্টি নামার কোনো সম্ভাবনা নেই। তা ছাড়া এখানে কদিন আগেই হয়েছে পাকিস্তান এবং আফগানিস্তান সিরিজ। ম্যাচ আয়োজনের জন্য এই ভেন্যুকে প্রস্তুত বলাই যায়।

এশিয়া কাপের ম্যাচগুলো ভেসে গেলে দলগুলোর তেমন ক্ষতি না হলেও বিশাল আর্থিক ক্ষতির মুখে পড়বে এসিসি ও প্রধান সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টস। তাই সব দিক বিবেচনায় ভেন্যু বদলানোর ব্যাপারে দুই পক্ষই এখন বেশ সিরিয়াস। দুই স্বাগতিক দেশের ক্রিকেট বোর্ডও (এসএলসি ও পিসিবি) এতে সম্মতি দিয়েছে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়