ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

শাহিন-নাসিমদের নিয়ে চিন্তিত নই, ওপেন করতে চাই: মিরাজ

ক্রীড়া প্রতিবেদক, ক্যান্ডি থেকে  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫২, ৪ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১১:১৬, ৪ সেপ্টেম্বর ২০২৩
শাহিন-নাসিমদের নিয়ে চিন্তিত নই, ওপেন করতে চাই: মিরাজ

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে ব্যর্থতার পর একাদশে পরিবর্তন আসবে তা অনুমেয় ছিল। তবে ‘মাস্ট উইন’ ম্যাচে এমন অদল বদল হবে হয়তো অনেকের ভাবনায় আসেনি। মেহেদি হাসান মিরাজকে ওপেনিংয়ের প্রস্তাবটা দেওয়া হয় ম্যাচের আগের রাতে। বিপদের বন্ধু সাহসী মিরাজ সুযোগটা লুফে নিলেন, তুলে নিলেন সেঞ্চুরি। বাংলাদেশ পেলো কর্তৃত্ব দেখানো এক জয়।

শ্রীলঙ্কার বিপক্ষে হারের পর শঙ্কা জেগেছিল প্রথম রাউন্ড থেকে বিদায়ের। আফগানদের ৮৯ রানে হারিয়ে কার্যত সুপার ফোন নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ। শুধু আনুষ্ঠানিক ঘোষণা আসাটাই বাকি। সুপার ফোরে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ হবে পাকিস্তান। এবার সামনে আরও বড় চ্যালেঞ্জ।

সেই চ্যালেঞ্জ নিয়ে প্রথম প্রশ্নের মুখোমুখি হলেন সেঞ্চুরিয়ান মিরাজ। ফজলহক ফারুকি-মুজিব উর রহমানদের সামলেছেন, এবার সামনে শাহিন আফ্রিদি-নাসিম শাহরা। মিরাজ কি ভাবেছেন? উত্তরে মিরাজ যেন খেললেন স্ট্রেইট ড্রাইভ!

এই অলরাউন্ডার বলেন, ‘আমি নির্দিষ্ট কোনো বোলারকে নিয়ে চিন্তিত নই। আমি শুধু ভালো খেলতে চাই। এটা আমার জন্য দারুণ একটি সুযোগ যদি পরবর্তী ম্যাচেও আমাকে ওপেনিংয়ে খেলানো হয়।’

রোববার (৩ সেপ্টেম্বর) বাংলাদেশ টস জিতে ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ৩৩৪ রান করে। মিরাজ ১১২ ও নাজমুল হোসেন শান্ত ১০৪ রান করেন। তাড়া করতে নেমে আফগানিস্তান ২৪৫ রানে অলআউট হয়। বল হাতে তাসকিন ৪ ও শরিফুল নেন ৩ উইকেট। সেঞ্চুরির পাশাপাশি ১ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন মিরাজ।

ওপেনিংয়ে বাজিমাত করে মিরাজ যেন বড় দাবীদার হয়ে উঠলেন, ‘আমি যদি সেখানে ভালো করতে পারি তাহলে টপ অর্ডারে সব সময় খেলার সুযোগ পাবো। সব সময় হয়তো ওপেনিংয়ে খেলব না। তবে টপ অর্ডারে সুযোগ পাবো। টিম ম্যানেজমেন্ট যদি আমাকে টপ অর্ডারে সুযোগ দেয় তাহলে এটা আমার জন্য ভালো হবে।’

‘কৃতিত্ব টিম ম্যানেজমেন্ট এবং অধিনায়কের। আগের রাতে তারা আমাকে জানায়, আমাকে ওপেন করতে হবে। আমি তাদের কথায় রাজি হয়ে যাই কারণ শেষ এশিয়া কাপের ফাইনালে আমি ওপেন করেছি। তাই আমি আত্মবিশ্বাসী’-আরও যোগ করেন মিরাজ।

সুপার ফোরে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে লাহোরে। ৭ আগস্ট প্রতিপক্ষ বাবর আজমের দল। সেই ম্যাচ খেলে উড়াল দিতে হবে শ্রীলঙ্কায়। আফগান পরীক্ষায় মিরাজ লেটার মার্ক পেয়েছেন। এবার পাকিস্তানের শক্তিশালী বোলিংয়ের সামনেও কি লেটার মার্ক তুলতে পারবেন? উত্তরের জন্য অপেক্ষা করতে হচ্ছে পরের ম্যাচ অবধি।

ক্যান্ডি/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়