ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

রাতে পাকিস্তান যাচ্ছেন লিটন

ক্রীড়া প্রতিবেদক, ক্যান্ডি থেকে  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫০, ৪ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১২:৪৮, ৪ সেপ্টেম্বর ২০২৩
রাতে পাকিস্তান যাচ্ছেন লিটন

জ্বরের কারণে এশিয়া কাপে দলের সঙ্গে যেতে পারেননি সহ-অধিনায়ক লিটন দাস। গ্রুপ পর্বে খেলার কথা থাকলেও সুস্থ না হওয়ায় পারেননি। তার পরিবর্তে উড়িয়ে আনা হয় এনামুল হক বিজয়কে। সুপার ফোর নিশ্চিত হয়ে যাওয়ায় লিটনকে আবার পাকিস্তান উড়িয়ে নেওয়া হচ্ছে।

রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন টিম ম্যানেজম্যান্টের এক সদস্য। আজ রাত ৯টার ফ্লাইটে ঢাকা ত্যাগ করবেন এই ডানহাতি উইকেটরক্ষক ব্যাটসম্যান। ইতিমধ্যে তিনি সুস্থ হয়ে মিরপুরে অনুশীলনও শুরু করে দিয়েছেন।  

বিজয়কে উড়িয়ে নেওয়া হলেও তাকে খেলানো হয়নি। অধিনায়ক সাকিব আল হাসান বলেছিলেন, উইকেটরক্ষকের বিবেচনায় বিজয়কে আনা হয়েছে। এখন লিটন ফিরলে কার জায়গায় খেলবেন সেটা নিশ্চিত না। কারণ ১৭ জনের স্কোয়াড থেকে কেউ ইনজুরিতে না পড়লে লিটন যুক্ত হতে পারবেন না।  

লিটনকে ছাড়া খেলতে নেমে আসরের শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ হেরে যায় বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে ৮৯ রানের বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়ে সুপার ফোরে পা রাখে সাকিব আল হাসানের দল। সব ঠিকঠাক থাকলেও সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা।

তামিম ইকবালের সঙ্গে ওপেনার লিটনও না থাকায় আক্ষেপ ঝরেছিল প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের কণ্ঠে, ‘টপ অর্ডারে দুজন অভিজ্ঞ ব্যাটসম্যান হারানো অবশ্যই বড় চ্যালেঞ্জ। সেটা যেকোনো দলের জন্যই সত্যি। কিন্তু কিছু করার নেই। একজন চোটের সঙ্গে লড়ছে। আরেকজন অসুস্থ। আমাদের দলে এখন যারা আছে, তাদের ওপর ভরসা রাখতে হবে। ওরা প্রতিভাবান, সে জন্যই ওরা দলে আছে।’

লিটন ফেরায় টিম ম্যানেজম্যান্টকে কিছুটা হলেও স্বস্তি দেবে। তাকে কিভাবে দলে অন্তর্ভুক্ত করা হবে সেটিই এখন দেখার বিষয়।

ক্যান্ডি/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়