ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

এশিয়া কাপ

বৃষ্টির বাঁধা পেরিয়ে স্বস্তির জয়

ক্রীড়া প্রতিবেদক, ক্যান্ডি থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:২৪, ৫ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ০০:২৫, ৫ সেপ্টেম্বর ২০২৩
বৃষ্টির বাঁধা পেরিয়ে স্বস্তির জয়

পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ের পর  ফিল্ডিংয়ে নামতেই পারেনি ভারত। এবার নেপালের বিপক্ষেও সেই শঙ্কা জেগেছিল। দ্বিতীয় ইনিংসের শুরুতে হানা দেয় বৃষ্টি। দফায় বৃষ্টি শেষে প্রায় দুই ঘণ্টা পর শুরু হয় খেলা। তাতে ভারত ১০ উইকেটের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে।

এর মধ্যে ভারত নিশ্চিত করেছে সুপার ফোর। বৃষ্টিতে খেলা না হলেও প্রথম ম্যাচের পয়েন্ট থাকায় এগিয়ে ছিল ভারত। তাই খুব একটা শঙ্কা ছিল না রোহিত শর্মার দলের।

সোমবার (৪ সেপ্টেম্বর) টস হেরে ব্যাটিং করতে নেমে নেপাল চমকে দেয়। ৪৮.২ ওভারে তারা স্কোরবোর্ড জমা করে ২৩০ রান। বৃষ্টি আইনে ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৩ ওভারে ১৪৫ রান। দুই ওপেনার রোহিত শর্মা-শুভমান গিল শেষ করে আসেন ম্যাচ। শুরুতে রোহিতকে নড়বড়ে মনে হলেও দ্রুত খাপ খাইয়ে চার-ছয়ের ফুলঝুরি ফোটান। এক পাশে শুভমান গিল ছিলেন সাবলীল। রানের চাকা সচল রেখে তিনি সঙ্গ দিয়ে গেছেন রোহিতকে।

মাত্র ৩৯ বলে ফিফটি তোলা রোহিত শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৭৪ রানে। মাত্র ৫৯ বলে এই রান করেন ভারত অধিনায়ক। অন্যদিকে শুভমানের ব্যাট থেকে আসে ৬২ বলে ৬৭ রানের অপরাজিত ইনিংস। ৪৭ বলে ফিফটি করেন তিনি।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করেন দুই ওপেনার কুশাল ব্রুথেল-আসিফ শেখ। দুজনের জুটি থেকে আসে ৬৫ রান। ব্রুথেলের (৩৮) আউটে জুটি ভাংতেই নেপাল ৩৬ রান যোগ করতে হারায় আরও ৩ উইকেট।

মাঝে গুলশান ঝা (২৩) ও দিপেন্দ্র সিং ২৯ রান করেন। শেষ দিকে সোমপাল কামির ব্যাটে ভর করে ২৩০ রান করে নেপাল। ৬৮ বলে ৫৬ রান করেন তিনি। তার আউটের পর নেপাল ২ উইকেটে মাত্র ২ রান করতে পারে।

ভারতের হয়ে ৯.২ ওভারে ৬১ রান খরচ করে ৩ উইকেট নেন মোহাম্মদ সিরাজ। রবীন্দ্র জাদেজাও সমান ৩ উইকেট নেন, তবে তিনি ছিলেন কম খরুচে। মাত্র ৪০ রান খরচ করেন তিনি। ১টি করে উইকেট নেন মোহাম্মদ শামি, হার্দিক পান্ডিয়া ও শার্দুল ঠাকুর।

ভারতীয় শক্তিশালী বোলিং লাইনআপের বিপক্ষে আনকোরা নেপালের ব্যাটারদের চোখ রাঙানি পাল্লেকেলেতে ছড়িয়ে পড়েছিল উত্তেজনা। সঙ্গে বেরসিক বৃষ্টির জলে রোহিতের কপালে দেখা যায় চিন্তার ভাজ। শেষ পর্যন্ত চাওয়া মতো বড় জয়ই পেয়েছে ম্যান ইন ব্লু।

ক্যান্ডি/রিয়াদ


সর্বশেষ

পাঠকপ্রিয়