ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ইনজুরি সত্ত্বেও নিউ জিল্যান্ডের বিশ্বকাপ দলে কেন উইলিয়ামসন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৮, ৫ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১১:৪৪, ৫ সেপ্টেম্বর ২০২৩
ইনজুরি সত্ত্বেও নিউ জিল্যান্ডের বিশ্বকাপ দলে কেন উইলিয়ামসন

আইপিএল খেলতে গিয়ে ইনজুরিতে পড়েন নিউ জিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। সেই থেকে মাঠের বাইরে তিনি। মাঝে হাঁটুর অস্ত্রোপচারও করিয়েছেন। এখনো পুরোপুরি ফিট হিসেবে ছাড়পত্র পাননি। তবুও গেল আসরের ফাইনালিস্টদের বিশ্বকাপ দলে রাখা হচ্ছে তাকে। বিষয়টি নিশ্চিত করেছেন নিউ জিল্যান্ডের কোচ গ্যারি স্টিড।

‘ইনজুরিতে পড়ার পর থেকে পুনর্বাসন প্রক্রিয়ায় কেন অভূতপূর্ব নিবেদন দেখিয়েছে। তাছাড়া একদল বিশেষজ্ঞ তাকে এই সময়ে নিরলসভাবে সাপোর্ট দিয়ে গেছে। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য সে চেষ্টার কোনো কমতি রাখেনি। আমরা তার মতো একজনকে নির্বাচন করতে ঐক্যমতে পৌঁছাতে পেরে আনন্দিত।’

তিনি আরও বলেন, ‘তাছাড়া পুনর্বাসন প্রক্রিয়ায় সে কখনো তাড়াহুড়ো করেনি। ফেরার তাড়া থাকলেও নিজের ওপর চাপ প্রয়োগ করেনি। স্বাভাবিক প্রক্রিয়ায়ই সেরে উঠছে। শেষ পর্যন্ত নিউ জিল্যান্ডের হয়ে সে খেলতে পারবে এটা আমাদের জন্য দারুণ ব্যাপার।’

গেল মাসে স্টিড বলেছিলেন আগামী দুই সপ্তাহে কেনকে প্রমাণ করতে হবে সে ফিট। আজ তিনি বললেন ভিন্ন কথা, ‘আসলে বিশ্বকাপ তো কোনো ছোটখাটো টুর্নামেন্ট নয়। আগামী এক মাস অর্থাৎ বিশ্বকাপের প্রথম ম্যাচ পর্যন্ত আমরা তার উন্নতি ও অগ্রগতি পর্যবেক্ষণে রাখবো।’

উইলিয়ামসন নিউ জিল্যান্ড দলের সঙ্গে ইংল্যান্ড সফরে আছেন। তিনি টি-টোয়েন্টি কিংবা ওয়ানডে দলে না থাকলেও নিয়মিত দলের সঙ্গে অনুশীলন করছেন।

অভিজ্ঞ এই ক্রিকেটার ২০১৯ বিশ্বকাপের ফাইনালের পর থেকে নিউ জিল্যান্ডের হয়ে কেবল ১২টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। তারপরও এই ফরম্যাটের ক্রিকেটে ব্ল্যাক ক্যাপসদের জন্য তিনি একজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার। ৫০ ওভারের ক্রিকেটে তার রেকর্ডও সেটার পক্ষেই কথা বলে। দেশের হয়ে ১৬১ ওয়ানডে ম্যাচে তিনি রান করেছেন ৬ হাজার ৫৫৪টি, গড় ৪৭.৮৩।

আগামী সোমবার (১১ সেপ্টেম্বর, ২০২৩) নিউ জিল্যান্ড তাদের বিশ্বকাপ দল ঘোষণা করবে। ৫ অক্টোর আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে নিউ জিল্যান্ড।

১০ দল নিয়ে এবারের বিশ্বকাপ হবে ৪৫ দিন ব্যাপী। সেক্ষেত্রে উইলিয়ামসন যথেষ্ট সময়ই পাবেন জাতীয় দলের হয়ে বিশ্বকাপ খেলতে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়