ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

বিশ্বকাপের দল ঘোষণা দক্ষিণ আফ্রিকার, আচমকা অবসরে ডি কক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৮, ৫ সেপ্টেম্বর ২০২৩  
বিশ্বকাপের দল ঘোষণা দক্ষিণ আফ্রিকার, আচমকা অবসরে ডি কক

ওয়ানডে বিশ্বকাপের জন‌্য ১৫ জনের দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। অনুমিতভাবেই দলে আছেন উইকেটরক্ষক ব‌্যাটসম‌্যান কুইন্টন ডি কক। কিন্তু বিশ্বকাপের পরপরই বাঁহাতি ব‌্যাটসম‌্যান অবসর নেবেন ওয়ানডে থেকে এমন ঘোষণা দিয়েছেন।

দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ দলে তেমন কোনো চমক নেই। সম্প্রতি তারা অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ধবলধোলাই হয়েছে। ওয়ানডে সিরিজকে সামনে রেখে প্রস্তুতি নিচ্ছে।

এরই মধ‌্যে ঘোষণা করেছে বিশ্বকাপের দল। চোট থেকে সেরে উঠা স্পিনার কেশব মহারাজকে বিশ্বকাপ দলে নেওয়া হয়েছে। এখনও পুরোপুরি ফিট নন কেশব। বিশ্বকাপের সময় সুস্থ হয়ে যাবেন বলেই বিশ্বাস করে সিএসএ।

দলে মোট ১৫ খেলোয়াড়ের মধ্যে মাত্র ৭ জনের এর আগে বিশ্বকাপে খেলার অভিজ্ঞতা আছে। বাকি ৮ জনের জন্য এটাই প্রথম বিশ্বকাপ।

ওয়ানডেতে ডি কক এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকার হয়ে ১৪০ ওয়ানডে খেলেছেন। ১৭ সেঞ্চুরি ও ২৯ হাফ সেঞ্চুরিতে তার মোট রান ৫৯৬৬। গড় ৪৪.৮৫। কিন্তু ৩০ বছর বয়সেই এই ক্রিকেটার অবসরের ঘোষণা দিলেন। ধারনা করা হচ্ছে, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নিজেকে অ‌্যাভেইলাবল রাখতেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে গেলেন কক।

২০২১ সালে টেস্ট ক্রিকেট থেকেও এমন আচমকা অবসরের ঘোষণা দিয়েছিলেন তিনি। পরিবারকে সময় দিতেই টেস্ট ছেড়েছিলেন বলে দাবি করেছিলেন।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল:
টেম্বা বাভুমা (অধিনায়ক), জেরাল্ড কোয়েটজি, কুইন্টন ডি কক, রেজা হেনড্রিকস, মার্কো ইয়ানসেন, হেনরিখ ক্লাসেন, সিসান্ডা মাগালা, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, আনরিখ নরকিয়া, কাগিসো রাবাদা, তাবরিয়াজ শামসি ও রাসি ফন ডার ডুসেন।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়