ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বিশ্বকাপ দল ঘোষণা করলো অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৯, ৬ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১১:৩৩, ৬ সেপ্টেম্বর ২০২৩
বিশ্বকাপ দল ঘোষণা করলো অস্ট্রেলিয়া

ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে চূড়ান্ত বিশ্বকাপ দল ঘোষণা করলো অস্ট্রেলিয়া। নিয়মিত দলনেতা প্যাট কামিন্সকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

এর আগে আগস্টে ১৮ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছিল অজিরা। সেটি কাটছাট করে ১৫-তে নামিয়ে আনা হয়। বাদ পড়েছেন অলরাউন্ডার অ্যারন হার্ডি, পেসার নাথান এলিস এবং তরুণ স্পিনার তানভীর সাংহা। দলে সুযোগ হয়নি মার্নাস লাবুসচেনেরও।

দলকে নেতৃত্ব দিবেন ফাস্ট বোলার প্যাট কামিন্স। বোলিং আক্রমণে তাকে সঙ্গ দিবেন অভিজ্ঞ জশ হ্যাজেলউড ও মিচেল স্টার্ক। আছেন শন অ্যাবটও। স্পিনার হিসেবে দলে আছেন অ্যাস্টন আগার ও অ্যাডাম জাম্পা।

ব্যাটিং বিভাগ সামলাবেন অভিজ্ঞ ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ এবং ট্র্যাভিস হেড। তাদের সঙ্গে থাকবেন মিচেল মার্শ, মার্কাস স্টোনিস এবং ক্যামেরন গ্রিন। এদের সমন্বয়ে বেশ শক্তিশালী ব্যাটিং লাইন নিয়ে বিশ্বকাপে যাচ্ছে পাঁচবারের চ্যাম্পিয়নরা।

স্কোয়াডে আছেন গ্লেন ম্যাক্সওয়েলও। বিশ্বকাপ শুরু হওয়ার আগেই তার চোট কাটিয়ে ওঠার ব্যাপারে আশাবাদী অস্ট্রেলিয়া। এ ব্যাপারে নির্বাচক জর্জ বেইলি বলেন, ‘গ্লেন ম্যাক্সওয়েল চোট কাটিয়ে ফিরে আসার পথে রয়েছে। ভারতের বিরুদ্ধে আসন্ন সিরিজে খেলার জন্য সে সম্ভাব্যভাবে প্রস্তুত।’

বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচ ও মাসের শেষ দিকে ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাঁচবারের চ্যাম্পিয়নরা। এরপর নেদারল্যান্ডস এবং পাকিস্তানের বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে নিজেদের ঝালিয়ে নিবে প্যাট কামিন্সের দল। ৮ অক্টোবর চেন্নাইয়ে স্বাগতিক ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে অজিরা।

অস্ট্রেলিয়া বিশ্বকাপ স্কোয়াড: প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ, অ্যালেক্স ক্যারি, জশ ইংলিস, শন অ্যাবট, অ্যাস্টন আগার, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, ট্র্যাভিস হেড, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোনিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা ও মিচেল স্টার্ক।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়