ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

‘অন্য সমীকরণের কথা কেউই আমাদের বলেনি’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ৬ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১২:০৩, ৬ সেপ্টেম্বর ২০২৩
‘অন্য সমীকরণের কথা কেউই আমাদের বলেনি’

এশিয়া কাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে আফগানিস্তানের সামনে দারুণ সুযোগ ছিল সুপার ফোরে যাওয়ার। কিন্তু সমীকরণের হিসেবনিকেশ না জানায় আসর থেকে বিদায় নিতে হয় রশিদ খান-মোহাম্মাদ নবীদের। ম্যাচের পর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনেও এ নিয়ে দুঃখ প্রকাশ করেন দলটির হেড কোচ জোনাথন ট্রট।

ম্যাচে শ্রীলঙ্কা আগে ব্যাট করে লড়াকু সংগ্রহ দাঁড় করানোর পর আফগানদের সামনে সমীকরণ দাঁড়ায়, ৩৭.১ ওভারের মধ্যে ২৯২ রান তাড়া করতে পারলেই সুপার ফোর নিশ্চিত। এমন সমীকরণ জেনেই মাঠে নেমেছিল আফগানিস্তান। ব্যাট করতে নেমে সুপার ফোরের পথেই ছিল তারা।

এর মাঝেই দ্রুত বেশ কয়েকটি উইকেট হারিয়ে ফেললে লক্ষ্য কঠিন হয়ে যায় আফগানিস্তানের। ৩৮তম ওভারে প্রথম বলে (৩৭.১) মুজিব উর রহমান আউট হওয়ার পর দলের ক্রিকেটারদের মাঝে নেমে আসে শোকের ছায়া। ভেবেছিলেন সব শেষ। কিন্তু তখনো সমীকরণ বাকি। একটা ছক্কার সমীকরণ।

সেক্ষেত্রে ৩৭.৪ ওভারের মধ্যে আফগানিস্তানকে করতে হতো ২৯৫ রান। অর্থাৎ পরের ৩ বলে একটা ছক্কা মারতে পারলেই কেল্লাফতে। আর ম্যাচ টাই করতে পারলে মানে ২৯১ রান করলে সেই সুযোগ ছিল ৩৮.১ ওভার পর্যন্ত। কিন্তু এটাই জানতো না আফগানিস্তান।

এ নিয়ে ম্যাচ শেষে বিস্মিত ট্রট বলেন, 'আমাদের ৩৭.১ ওভারের হিসেবটা বুঝিয়ে দেয়া হয়েছিল। সাথে যে অন্য হিসেব-নিকেশও থাকতে পারে তা নিয়ে আমাদের সাথে কেউ কোনো প্রকারের যোগাযোগও করেনি। ২৯৫ বা আরও কোনো হিসেবও যে থাকতে পারে তা আমাদের অবগত করা হয়নি।'

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়