ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বেয়ারস্টো ঝড় সামলে সিরিজ বাঁচালো নিউ জিল্যান্ড 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৪, ৬ সেপ্টেম্বর ২০২৩  
বেয়ারস্টো ঝড় সামলে সিরিজ বাঁচালো নিউ জিল্যান্ড 

চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ইংল্যান্ডের সামনে সুযোগ ছিল ট্রফি জেতার। জনি বেয়ারস্টোর ঝড়ো ইনিংসে সেই স্বপ্নও দেখছিল তারা। কিন্তু সেটা হতে দিলো না নিউ জিল্যান্ড। ব্যাটসম্যানদের সম্মিলিত প্রচেষ্টায় ৬ উইকেটের জয়ে ২-২ ব্যবধানে সিরিজ বাঁচালো টিম সাউদির দল।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) ট্রেন্ট ব্রিজে সিরিজের চতুর্থ ও শেষ টি–টোয়েন্টিতে আগে ব্যাট করে ৮ উইকেটে ১৭৫ রানের সংগ্রহ করে ইংল্যান্ড। রান তাড়া করতে নেমে ১৬ বল হাতে রেখেই ৬ উইকেটের জয়ে লক্ষ্যে পৌছে যায় কিউইরা। 

টস জিতে ব্যাটিংয়ে নেমে ইংল্যান্ডের শুরুটা ছিল দুর্দান্ত। পাওয়ারপ্লেতে বিনা উইকেটে ৬৩ রান তুলে ফেলেন দুই ওপেনার জনি বেয়ারস্টো ও উইল জ্যাকস। ১৫ বলে ১৬ রান করা জ্যাকসকে আউট করে এই জুটি ভাঙেন ইশ সোধি।

অন্য প্রান্তে দারুণ খেলছিলেন বেয়ারস্টো। ইনিংসের ১২তম ওভারে মিচেল সান্টেনারের বলে ৬ ছক্কা ও ৫ চারে ৪১ বলে ৭৩ রান করে আউট হন এই ওপেনার। বেয়ারস্টো আউট হতেই ৩৫ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে ইংল্যান্ড। শেষ ৫ ওভারে ৩৮ রান তুলতে বাকি ৫ উইকেটও হারায় জশ বাটলারের দল।

রান তাড়া করতে নেমে নিউজিল্যান্ডও সমান তালে শুরু করে। পাওয়ারপ্লেতে ৭৩ রান তোলেন দুই ওপেনার ফিন অ্যালেন ও টিম সেইফার্ট। ৬ বলে ১৬ রান তোলা অ্যালেনকে আউট করে এই জুটি ভাঙেন পেসার লুকস উড।

এরপর দ্বিতীয় উইকেটে ২৭ বলে ৫৩ রানের জুটি গড়েন ড্যারিল মিচেল ও টিম সেইফার্ট। তবে বেশিক্ষণ টিকতে পারেননি মিচেলও। রান নিতে গিয়ে ৭ বলে ১৪ রান করে আউট হন এই ব্যাটসম্যান। সেইফার্টও ৩২ বলে ৪৮ রান ধরা পড়েন নবম ওভারে।

এরপর চতুর্থ উইকেটে মার্ক চাপম্যান ও গ্লেন ফিলিপসের ৩৫ বলে ৫৮ এবং পঞ্চম উইকেটে চাপম্যান–রাচিন রবীন্দ্রের ২০ বলে অবিচ্ছিন্ন ৩৮ রানের জুটিতে সহজ জয় তুলে নেয় নিউজিল্যান্ড। ২৫ বলে ৪২ রান করেন ফিলিপস। ২৫ বলে ৪০ রানে অপরাজিত থাকেন চাপম্যান।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়