ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

দশে সাকিব, প্রথমবার সেরা ১০০ তে শান্ত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৩, ৬ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২০:৪৪, ৬ সেপ্টেম্বর ২০২৩
দশে সাকিব, প্রথমবার সেরা ১০০ তে শান্ত

আইসিসি আজ বুধবার সবশেষ ওয়ানডে র‌্যাংকিং প্রকাশ করেছে। প্রকাশিত র‌্যাংকিংয়ে প্রথমবার সেরা ১০০ তে জায়গা করে নিয়েছেন দারুণ ফর্মে থাকা বাংলাদেশের ব্যাটসম্যান নাজমুল হাসান শান্ত। অন্যদিকে বোলারদের সেরা দশে জায়গা করে নিয়েছেন সাকিব আল হাসান। র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে আফগানিস্তানের বিপক্ষে সেঞ্চুরি করা মেহেদী হাসান মিরাজেরও। তিনি অবস্থান নিয়েছেন ৯৬তম অবস্থানে।

শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপের প্রথম ম্যাচে ৮৪ রানের ইনিংস খেলেন শান্ত। এরপর আফগানিস্তানের বিপক্ষে খেলেন ১০৪ রানের ইনিংস। তাতে র‌্যাংকিংয়ে তিনি ৭৫তম অবস্থানে উঠে এসেছিলেন। কিন্তু হ্যামস্ট্রিং এর ইনজুরির কারণে সিরিজ থেকে ছিটকে যাওয়া এই ব্যাটসম্যান দুইধাপ নেমে অবস্থান করছেন ৭৭তম স্থানে।

প্রথমবারের মতো সেরা ১০০ তে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের বোলার শরীফুল ইসলামও। তিনি আছেন ৯৯তম অবস্থানে।

আরো পড়ুন:

তবে গেল মার্চের পর ওয়ানডে বোলারদের র‌্যাংকিংয়ে সেরা দশে উঠেছেন সাকিব আল হাসান। ৬২৪ রেটিং পয়েন্ট নিয়ে দুইধাপ উন্নতি করে তিনি অবস্থান করছেন দশম স্থানে।

আফগানিস্তানের বিপক্ষে ১১২ রান করা মিরাজ চার মাস পর আবারও ব্যাটসম্যানদের তালিকায় সেরা ১০০তে জায়গা করে নিয়েছেন। ৪৩৮ রেটিং পয়েন্ট নিয়ে তিনি আছেন ৯৬তম অবস্থানে। তবে অলরাউন্ডারদের তালিকায় একধাপ উন্নতি করে আটে অবস্থান নিয়েছেন তিনি।

আর তাসকিন আহমেদ দুইধাপ উন্নতি করে ওয়ানডে বোলারদের তালিকায় ৪২তম স্থানে আছেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়