ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

কোহলির আরও একটি রেকর্ড ভাঙলেন বাবর আজম

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫১, ৬ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২১:৫৬, ৬ সেপ্টেম্বর ২০২৩
কোহলির আরও একটি রেকর্ড ভাঙলেন বাবর আজম

আরও একবার রেকর্ড বইয়ে নাম লেখালেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। এবার অবশ্য পেছনে ফেলেছেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলিকে।

ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে অধিনায়ক হিসেবে দ্রুততম ২০০০ রানের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। এ যাত্রায় পেছনে ফেলেছেন কোহলিকে। ভারতের তারকা ব্যাটসম্যান ৩৬ ইনিংসে ২০০০ রানের মাইলফলক ছুঁয়েছিলেন। আর বাবর সেটা ছুঁয়েছেন মাত্র ৩১ ইনিংসে।

কোহলির আগে দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স অধিনায়ক হিসেবে ২০০০ রানের ঘরে পৌঁছেছিলেন ৪১ ইনিংসে। আর অস্ট্রেলিয়ার মাইকেল ক্লার্ক এই রেকর্ড গড়েছিলেন ৪৬ ইনিংস খেলে।

বাংলাদেশের বিপক্ষে আজ বুধবার বাবরের ব্যাট হাসেনি। তিনি ২২ বলে ১ চারে ১৭ রান করে আউট হন। এই ম্যাচে ৬ রান করার মাধ্য দিয়ে অধিনায়ক হিসেবে ২০০০ রানের মাইলফলক ছুঁয়ে ফেলেন তিনি। অধিনায়ক হিসেবে ওয়ানডেতে এখন তার মোট রান ২০১১।

এর আগে এশিয়া কাপে গ্রুপপর্বের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে তিনি ১৫১ রানের ইনিংস খেলেছিলেন ১৩১ বলে। এর মধ্য দিয়ে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে কম ইনিংস খেলে ১৯টি সেঞ্চুরি করার রেকর্ড গড়েছিলেন তিনি। বাবর ১০২ ইনিংস খেলে করেন ১৯টি সেঞ্চুরি। তার আগে ১০৪ ইনিংস খেলে ১৯টি সেঞ্চুরি করেছিলেন দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা।

এছাড়া এশিয়া কাপের ইতিহাসে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ১৫১ রানের ইনিংস খেলেন তিনি। তার আগে ২০১৪ সালে বাংলাদেশের বিপক্ষে কোহলি অধিনায়ক হিসেবে খেলেছিলেন ১৩৬ রানের ইনিংস।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়