ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

বর্ষসেরা গোলরক্ষকের তালিকায় মার্টিনেজ, নেই এলিসন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৬, ৭ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৮:৪৪, ৭ সেপ্টেম্বর ২০২৩
বর্ষসেরা গোলরক্ষকের তালিকায় মার্টিনেজ, নেই এলিসন

বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার ‘লেভ ইয়াসিন’ ট্রফির জন্য মনোনীতদের প্রাথমিক তালিকা প্রকাশ করেছে ফ্রান্স ফুটবল কর্তৃপক্ষ। বুধবার (৬ সেপ্টেম্বর) জাতীয় দল ও ক্লাবের পারফর্ম্যান্স বিবেচনায় নিয়ে ১০ জনের প্রাথমিক তালিকা ঘোষণা করা হয়।

ক্লাব এবং বিশ্বকাপের পারফর্ম্যান্স বিবেচনা করায় সবার আগে এসেছে এমিলিয়ানো মার্টিনেজের নাম। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম্যান্স করেছেন মার্টিনেজ। তাতে ফিফার বর্ষসেরার গোলরক্ষকও হয়েছেন তিনি। লেভ ইয়াসিন ট্রফির দৌড়েও বেশ ভালোভাবেই এগিয়ে থাকার কথা এই আর্জেন্টাইনের।

প্রাথমিক তালিকায় থাকা বাকিদের মধ্যে মার্টিনেজের সঙ্গে টক্কর দিতে পারেন ব্রাজিলের এডারসন মোয়ারেস। ম্যান সিটিকে ট্রেবল জয়ে বিরাট ভূমিকা রেখেছেন এই ব্রাজিলিয়ান। এই তালিকায় চমক জাগানিয়া নামটি মরক্কোর ইয়াসিন বুনু।

বাকিদের মধ্যে আছেন বিশ্বকাপে বাজপাখি হয়ে ওঠা ক্রোয়েশিয়ার ডমিনিক লিভাকোভিচ, বেলজিয়াম ও রিয়াল মাদ্রিদের থিবো কর্তোয়া। অক্টোবরের ৩০ তারিখ ফ্রান্সে চূড়ান্ত বিজয়ীর নাম ঘোষণা করার সঙ্গে পুরস্কারও প্রদান করা হবে।

লেভ ইয়াসিন ট্রফিতে মনোনীত গোলরক্ষক:
এমিলিয়ানো মার্টিনেজ, মাইক মাইগনান, থিবো কর্তোয়া, অ্যারন র‍্যামসডেল, ইয়াসিন বোনো, আন্দ্রে ওনানা, ডমিনিক লিভাকোভিচ, মার্ক আন্দ্রে টের স্টেগান, এডারসন মোয়ারেস, ব্রাইস সামবা।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়