ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

নেদারল্যান্ডসের বিশ্বকাপ দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৫, ৭ সেপ্টেম্বর ২০২৩  
নেদারল্যান্ডসের বিশ্বকাপ দল ঘোষণা

জুনে জিম্বাবুয়েতে অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাইপর্বে দুর্দান্ত পারফরম্যান্স করে ওয়ানডে বিশ্বকাপে জায়গা করে নেয় নেদারল্যান্ডস। ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ মঞ্চেও তারা তাদের সেই পারফরম্যান্স ধরে রাখতে চায়। সে লক্ষ্যে আজ বৃহস্পতিবার ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে অরেঞ্জ বাহিনী।

বিশ্বকাপ বাছাইপর্বে না খেললেও অভিজ্ঞতা বিচারে স্কোয়াডে জায়গা পেয়েছেন কলিন অ্যাকারম্যান, পল ফন মেকেরান ও রোয়েলফ ফন ডের মারউয়ি। এছাড়া দলে জায়গা পেয়েছেন দক্ষিণ আফ্রিকায় জন্ম নেওয়া ৩৫ বছর বয়সী ব্যাটসম্যান সাইব্রান্ড এঞ্জেলব্রেখট।

মারউয়ি ও অ্যাকারম্যান এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছিলেন। সেবার তারা দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দলকে বিদায় করে দিয়েছিল। এবারও তারা অঘটন ঘটাতে প্রস্তুত।

আরো পড়ুন:

তবে বিশেষ করে নজর থাকবে তাদের উদ্বোধনী ব্যাটসম্যান ম্যাক্স ও’ডড ও অলরাউন্ডার বাস ডে লিডের ওপর। যারা বাছাইপর্বে দারুণ করেছিলেন।

জিম্বাবুয়েতে বিশ্বকাপ বাছাইপর্বে খেলা দল থেকে বাদ পড়েছেন মাইকেল লেভিট, ভিভিয়ান কিংমা ও ক্লেটন ফ্লোয়ড। ইনজুরির কারণে জায়গা পাননি বাহাতি পেসার ফ্রেড ক্লাসেন।

ট্রাভেলিং রিজার্ভ হিসেবে দলের সঙ্গে ভারতে আসবেন নোয়াহ ক্রোয়েস ও কাইল ক্লেইন। এছাড়া প্রস্তুতি ম্যাচ খেলার জন্য আসবেনর টিম প্রিঙ্গল।

১৫ সদস্যের দলকে নেতৃত্ব দিবেন স্কট এডওয়ার্ডস। ২০ সেপ্টেম্বরের মধ্যে তারা ভারতে পৌঁছাবে। বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচের বাইরেও কর্ণাটক রাজ্য দলের বিপক্ষে তিনটি ম্যাচ খেলবে ডাচরা। প্রস্তুতি ম্যাচে তারা অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে খেলবে।

বিশ্বকাপে নেদারল্যান্ডসের প্রথম ম্যাচ ৬ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে।

নেদারল্যান্ডসের বিশ্বকাপ দল:
স্কট এডওয়ার্ডস (অধিনায়ক ও উইকেটরক্ষক), কলিন অ্যাকারম্যান, শারিজ আহমেদ, ওয়েসলি বেরেসি, লোগান ফন বেক, আরিয়ান দত্ত, সাইব্রান্ড এঞ্জেলব্রেখট, রায়ান ক্লেইন, বাস ডি লিড, পল ফন মিকেরেন, রোয়েলফ ফন ডার মারউয়ি, তেজা নিদামানুরু, ম্যাক্স ও’ডড, বিক্রম সিং ও সাকিব জুলফিকার।

ট্রাভেল রিজার্ভ: নোয়াহ ক্রোয়েস ও কাইল ক্লেইন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়