ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

অথচ পাকিস্তানে কোন অ্যানালিস্টই ছিল না বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক, কলম্বো থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১১, ৭ সেপ্টেম্বর ২০২৩  
অথচ পাকিস্তানে কোন অ্যানালিস্টই ছিল না বাংলাদেশের

হিসেবের গড়মিলের কারণে এশিয়া কাপের মতো টুর্নামেন্টের সুপার ফোরে খেলার সুযোগ হাতছাড়া করেছে আফগানিস্তান। কত ওভারের মধ্যে জিততে হবে কিংবা কত ওভারে কত করলে সুপার ফোর নিশ্চিত হবে, তা রশিদ খানদের জানাতে পারেননি আফগান অ্যানালিস্ট মহসিন খান।

আফগানিস্তান যখন অ্যানালিস্টের ভুলে বাদ পড়ে যায় টুর্নামেন্ট থেকে সেখানে বাংলাদেশ দলের সঙ্গে ছিলেনই না ভারতীয় অ্যানালিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখর।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) কলম্বোর টিম হোটেলের লবিতে তখন বাংলাদেশ দলের আগমন ঘটে। হঠাৎ কয়েকটি দৃশ্য দেখে খটকা লাগে। ভারতীয় অ্যানালিস্ট শ্রীনিবাসন লবিতে নাসুম আহমেদ-শরিফুল ইসলামদের সঙ্গে কুশল বিনিময় করছেন, কোলাকুলি করছেন। একই সঙ্গে আসলে শ্রীনির এমন করার কথা না। শ্রীনি কি তাহলে দলের সঙ্গে যাননি?

সত্যি তাই হলো। বাংলাদেশ দল লাহোর থেকে আসলেও এই অ্যানালিস্ট একই সময়ে আসেন ভারত থেকে। হাইব্রিড মডেলের এশিয়া কাপে দলের সঙ্গে তিনি পাকিস্তান যাননি।

টিম ম্যানেজম্যান্টের একটি সূত্র রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছে। শ্রীনি গ্রুপপর্বের প্রথম ম্যাচ শেষে ছুটি কাটাতে চলে যান ভারতে। ছয়দিন ছুটি কাটিয়ে তিনি দলের সঙ্গে যোগ দিয়েছেন। তাইতো শ্রীনিকে দেখেই লবিতে ক্রিকেটার থেকে শুরু করে কোচরা কুশল বিনিময় করেন।

ভারত-পাকিস্তান রাজনৈতিক দ্বৈরথ থেকে এবারের এশিয়া কাপ হচ্ছে হাইব্রিড মডেলে। আয়োজক পাকিস্তান হলেও ভারত যেতে রাজি না হওয়ায় শেষ পর্যন্ত এশিয়া ক্রিকেট কাউন্সিল (এসিসি)  হাইব্রিড মডেলে যায়। একই কারণে বাংলাদেশ জাতীয় দলের অ্যানালিস্ট শ্রীনি যাননি পাকিস্তান। তবে তার না যাওয়ার কারণ নিয়ে সরাসরি কিছু জানায়নি টিম ম্যানেজম্যান্ট।

তবে এশিয়া কাপের মতো টুর্নামেন্টের গুরুত্বপূর্ণ দুই ম্যাচে শ্রীনির না থাকাটা দলের জন্যই ক্ষতি। আফগানিস্তানের বিপক্ষে নিয়মিত সিরিজ খেললেও সুপার ফোরের প্রথম প্রতিপক্ষ পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের খেলা অনিয়মিত। শাহিন শাহ আফ্রিদি-নাসিম শাহদের মুখোমুখি হওয়ার আগে শ্রীনির কোনো ইনপুটে মেহেদি হাসান মিরাজ-লিটন দাসদের নিশ্চয় কাজে আসতো।

কলম্বো/রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়