ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

আমরা এখনও ওয়ানডেতে খুব ভালো দল: তামিম

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫০, ৮ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২০:১৫, ৮ সেপ্টেম্বর ২০২৩
আমরা এখনও ওয়ানডেতে খুব ভালো দল: তামিম

চলমান এশিয়া কাপে বাংলাদেশের পারফরম্যান্স এখন পর্যন্ত অম্ল-মধুর। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে যাচ্ছেতাই ব্যাটিং করে হার মানে। পরের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিংয়ে দারুণভাবে প্রত্যাবর্তন করে। এক ম্যাচের অসাধারণ পারফরম্যান্সে তারা নিশ্চিত করে ফেলে সুপার ফোর।

কিন্তু সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ব্যাটিং স্বর্গে আবার সেই যাচ্ছেতাই ব্যাটিং, আবার হার। ফাইনালে যেতে হলে পরবর্তী দুই ম্যাচ বাংলাদেশকে জিততেই হবে। শনিবার দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। আর আগামী শুক্রবার শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ শক্তিশালী ভারত।

এশিয়া কাপে বাংলাদেশের পারফরম্যান্সে অনেকেই সন্তুষ্ট নন। তবে তামিম ইকবাল শুক্রবার জানিয়েছেন, ওয়ানডেতে বাংলাদেশ এখনো ভালো দল। বিশেষ করে গত দুই-তিন ম্যাচে যা হয়েছে তার চেয়ে ভালো দল।

তামিম বলেন, ‘ভালো না খেললে হতাশ অবশ্যই হই। আমার মনে হয় না একটা-দুইটা খারাপ পারফরম্যান্সের কারণে লাস্ট পাঁচ-ছয় বছরের হার্ড ওয়ার্ক ভুলে যাব। এটা হতেই পারে। আমার মনে হয় আমরা এখনও ওয়ানডেতে খুব ভালো দল। একটা-দুটা ম্যাচে হতেই পারে। আর এটা হলেও ঘাবড়ানোর কিছু নেই। ড্রেসিংরুমে যারা আছে, তারা সবাই বিশ্বাস করে আমরা গত দুই তিন ম্যাচে যা হয়েছে তার চেয়ে ভালো দল।’

তিনি আরও মনে করেন বর্তমানে দলের হয়ে যারা খেলছে তারা তাদের সেরাটা দেওয়ার চেষ্টা করছে, ‘যারা ওখানে আছে, আমি নিশ্চিত তারা তাদের সেরাটা দেওয়ার চেষ্টা করছে। কেবল আমি দলে নাই, বাইরে আছি দেখে একটা কমেন্ট করে দিলাম। আমি তেমন লোক না। আমিও দলেরই অংশ। নিজেকে তাড়াতাড়ি তৈরি করার চেষ্টা করছি যেন সুযোগ এলে সেরাটা দিতে পারি। খারাপ পারফরম্যান্স নিয়ে মন্তব্য করা উচিত না বলে মনে করি।’

আগামীকাল শনিবার বিকেল সাড়ে তিনটায় কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচে জয় পেলে সুযোগ থাকবে ফাইনাল খেলার। আর হেরে গেলে বিদায় এক প্রকার নিশ্চিত হয়ে যাবে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়