ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

কনওয়ে-মিচেলের জোড়া সেঞ্চুরিতে উড়ে গেল ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৩, ৯ সেপ্টেম্বর ২০২৩  
কনওয়ে-মিচেলের জোড়া সেঞ্চুরিতে উড়ে গেল ইংল্যান্ড

এই সিরিজটা নিউ জিল্যান্ড-ইংল্যান্ড দুই দলের জন্যেই ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে বেশ কাজের ছিল। তাতে একদফা এগিয়ে গেল নিউ জিল্যান্ড। চার ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে গেল কিউইরা।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) কার্ডিফের সোফিয়া গার্ডেনে টস হেরে ব্যাটিংয়ে নেমে চার ফিফটিতে ভর করে ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯১ রান তোলে ইংল্যান্ড। জবাব দিতে ডেভন কনওয়ে আর ড্যারিল মিচেলের সেঞ্চুরিতে ৫৮ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌছে যায় নিউ জিল্যান্ড।

টস হেরে ব্যাট করতে নেমে ডেভিড মালানের সঙ্গে ওপেন করতে নামেন হ্যারি ব্রুক। তবে বেশিদূর যেতে পারেননি ব্রুক। ৪১ বলে ২৫ রান করে আউট হন তিনি। আরেক ওপেনার ডেভিড মালান ভালোই খেলছিলেন। হাফ সেঞ্চুরি তুলে নেওয়ার পর ৫৩ বলে ৫৪ রান করে আউট হন তিনিও।

আরো পড়ুন:

তিনে নাম জো রুট ৬ রানে আউট হলেও স্টোকস ফিরেই করেছেন ফিফটি। ৬৯ বলে ৫২ রান করে আউট হন তিনি। অধিনায়ক বাটলারের ব্যাট থেকে আসে ৬৮ বলে ৭২ রান। ফিফটি করেছেন লিয়াম লিভিংস্টোনও (৪০ বলে ৫২)। এই চারজনের ফিফটিতে ভর করে ২৯১ রানের বড় সংগ্রহ পায় ইংল্যান্ড।

রান তাড়ায় নেমে উদ্বোধনী জুটিতেই উইল ইয়াং ও কনওয়ে মিলে যোগ করেন ৬১ রান। তাতে রান রেটের চাপটা কমে আসে। ৩৩ বলও ২৯ রান করে ইয়াং আউট হওয়ার পর তিনে নামা হেনরি নিকোলসও আউট হন ৩০ বলে ২৬ রান করে।

বাকি পথটা নিরাপদে পাড়ি দেয় নিউ জিল্যান্ড। মিচেল ও কনওয়ে মিলে সঙ্গে চতুর্থ উইকেটে ১৫২ বলে যোগ করেন ১৮০ রান। কনওয়ে ১২১ বল খেলে ১৩টি চার ও ১টি ছক্কায় করেন ১১১। মিচেল ৯১ বলে ৭টি চার ও ৭টি ছক্কায় অপরাজিত ছিলেন ১১৮ রানে। তাতে ৪.২ ওভার বাকি থাকতেই জয় তুলে নেয় নিউ জিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোরঃ
ইংল্যান্ড: ২৯১/৬, ৫০ ওভার (বাটলার ৭২, মালান ৫৪)
নিউ জিল্যান্ড: ২৯৭/২, ৪৫.৪ ওভার (কনওয়ে ১১১, মিচেল ১১৮)
ফলাফল: নিউ জিল্যান্ড ৮ উইকেটে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ: ডেভন কনওয়ে

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়