ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

ওয়ার্নারের রেকর্ড গড়া ম্যাচে জোড়া সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার বড় জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১১, ১০ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ০৯:১৩, ১০ সেপ্টেম্বর ২০২৩
ওয়ার্নারের রেকর্ড গড়া ম্যাচে জোড়া সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার বড় জয়

ইদানিং নিজের চেনা ফর্মটা খুঁজে পাচ্ছিলেন না ডেভিড ওয়ার্নার। বিশ্বকাপের আগে রানে ফেরাটা দরকার ছিল। অবশেষে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরি দিয়ে তার রানে ফেরার দিনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১২৩ রানের বড় জয় পেয়েছে অস্ট্রেলিয়া। এই জয়ে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল মিচেল মার্শের দল।

শনিবার (৯ সেপ্টেম্বর) দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেইনের মানগাউং ওভালে টস হেরে ব্যাটিং করতে নেমে মার্নাস লাবুশেন ও ওয়ার্নারের জোড়া সেঞ্চুরিতে ভর করে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৯২ রান করে অস্ট্রেলিয়া। জবাবে ৪১.৫ ওভারে ২৬৯ রানেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। 

টসে হেরে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়াকে ঝড়ো শুরু এনে দেন দুই ওপেনার ওয়ার্নার ও ট্রাভিস হেড। ১১.৫ ওভারেই উদ্বোধনী জুটিতে আসে ১০৯ রান।  হেড ৩৬ বলে ৬৪ রান করে ফেরার পর অধিনায়ক মিচেল মার্শ ফেরেন শূন্য রানে।

এরপর লাবুশেনকে নিয়ে তৃতীয় উইকেটে ১২৪ বলে ১৫১ রান যোগ করেন ওয়ার্নার। এর মাঝেই মাত্র ৮৫ বলে ক্যারিয়ারের ৪৬তম সেঞ্চুরি তুলে নেন এই ওপেনার। ওপেনার হিসেবে যা সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ড। এর আগে ওপেনার হিসেবে সর্বোচ্চ ৪৫ সেঞ্চুরি ছিল শচীন টেন্ডুলকারের। 

এই ম্যাচে সেঞ্চুরি দিয়ে আরও একটি রেকর্ড গড়েন ওয়ার্নার। ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রেকর্ড ৫টি সেঞ্চুরি করে শচীনের পাশে বসেছেন এই অজি তারকা।

ওয়ার্নারের পর সেঞ্চুরি করেন লাবুশেনও। মাত্র ৮০ বলে ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে সেঞ্চুরির দেখা পান এই ওপেনার। শেষদিকে জশ ইংলিসের ৩৭ বলে ৫০ রানে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ৩৯২ রান।

জবাব দিতে নেমে কুইন্টন ডি কক ও টেম্বা বাভূমা মিলে ৯.১ ওভারে তোলেন ৮১। ৩০ বলে ৪৫ রান করে ডি কক আউট হলে ভাঙে জুটি। আগের ম্যাচে সেঞ্চুরি করা বাভুমা আজ করেছেন ৪৬ রান। মাঝে হেনরিক ক্লাসেন ও ডেভিড মিলারের দুটি ৪৯ রানের ইনিংসে দক্ষিণ আফ্রিকার ইনিংস থামে ২৬৯ রানে।

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া: ৩৯২/৮, ৮০ ওভার (ওয়ার্নার ১০৬, লাবুশেন ১২৪)
দক্ষিণ আফ্রিকা: ২৬৯/১০, ৪১.৫ ওভার (ক্লাসেন ৪৯, মিলার ৪৯)
ফলাফল: অস্ট্রেলিয়া ১২৩ রানে জয়ী
সিরিজ: পাঁচ ম্যাচ সিরিজে অস্ট্রেলিয়া ২-০ ব্যবধানে এগিয়ে
ম্যান অব দ্য ম্যাচ: মার্নাস লাবুশেন

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়