ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

‘রিজার্ভ ডে’তে গড়ালো ভারত-পাকিস্তান ম্যাচ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৪, ১০ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২১:২৮, ১০ সেপ্টেম্বর ২০২৩
‘রিজার্ভ ডে’তে গড়ালো ভারত-পাকিস্তান ম্যাচ

শেষ পর্যন্ত রিজার্ভ ডেতে গড়ালো ভারত-পাকিস্তানের সুপার ফোরের লড়াই। আজ রোববার বিকেলে টস হেরে ভারত ব্যাট করতে নামে। ২৪.১ ওভারে ২ উইকেট হারিয়ে ১৪৭ রান তোলার পরই বৃষ্টি নামে।

বৃষ্টি থামলে চলতে থাকে মাঠ শুকানোর কাজ। মাঠ শুকাতে চেষ্টার ত্রুটি রাখেনি আয়োজক শ্রীলঙ্কা। স্থানীয় সময় রাত ৮টা ২০ মিনিটে আম্পায়াররা মাঠ পরিদর্শনে যান। তারা ঘোষণা দিতে যাবেন যে ৯টা থেকে ৩৪ ওভারের ম্যাচ শুরু হবে। ঠিক সেই মুহূর্তে আবার বৃষ্টি শুরু হয়। তাতে তারা বাধ্য হন ম্যাচটি রিজার্ভ ডেতে নিয়ে যেতে।

আগামীকাল সোমবার ভারত এখান থেকে আবার ব্যাটিং শুরু করবে। কোহলি ৮ রানে ও লোকেশ রাহুল ১৭ রানে অপরাজিত আছেন। তারা দুজন আগামীকাল আবার ব্যাট করতে নামবেন।

স্কোর (১০ সেপ্টেম্বর):
ভারত: ১৪৭/২ (২৪.১ ওভারে)

কোহলি ৮* ও রাহুল ১৭*
শাদাব ১/৪৫ ও শাহীন ১/৩৭।

ভারতের দারুণ শুরুর পর কলম্বোতে হানা দিয়েছে ঝড়-বৃষ্টি। ২৪.১ ওভারের মাথায় ঝড়-বৃষ্টি শুরু হলে খেলা বন্ধ হয়ে যায়। এ সময় ভারতের রান ২ উইকেটে ১৪৭। কোহলি ৮ ও লোকেশ রাহুল ১৭ রানে ব্যাট করছেন। কলম্বো থেকে আমাদের রাইজিংবিডির প্রতিবেদক সাইফুল ইসলাম রিয়াদ জানিয়েছেন ঝড় ও বৃষ্টির যে বেগ তাতে ম্যাচ রিজার্ভ ডেতে গড়াতে পারে।

উড়ন্ত সূচনার পর রোহিত-গিলের বিদায়:
উড়ন্ত সূচনার পর দুই রানের ব্যবধানে রোহিত শর্মা ও শুভমান গিল সাজঘরে ফিরেছেন। ইনিংসের গোড়াপত্তন করতে এসে তারা দুজন ১০০ বলে দলীয় সংগ্রহে যোগ করেন ১২১ রান। এই রানে শাদাব খানের বলে আউট হন রোহিত। তিনি ৪৯ বলে ৬টি চার ও ৪ ছক্কায় ৫৬ রান করে যান। এরপর ১২৩ রানের মাথায় শাহীন আফ্রিদির বলে আউট হন গিল। তিনি ৫২ বলে ১০টি চারে ৫৮ রান করে যান।

রোহিত-গিলের ঝড়ো ব্যাটিংয়ে শতরান পেরিয়ে ভারত:
টস হেরে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা করেছে ভারত। বিনা উইকেটে তারা ‍তুলে নিয়েছে শতরান। তাও আবার ১৩.২ ওভারে। দুই উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা ও শুভমান গিল দুজনেই তুলে নিয়েছেন ফিফটি। রোহিত ৪২ বলে ৫টি চার ও ৪ ছক্কায় ফিফটি করেন। আর গিলও ৩৭ বলে ১০ চারে ফিফটি করেন।

ব্যাট করতে নেমে ভারতের ঝড়ো শুরু
এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেছেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। তাতে শুরুতেই ঝড়ো সংগ্রহ পেয়েছে ভারত।

ব্যাট করতে নেমে শুরুতেই শাহিন আফ্রিদি ও নাসিম শাহর উপর চড়াও হন রোহিত ও গিল। দুই ওপেনার মিলে চার-ছক্কার ঝড় বইয়ে দেন। তাতে শুরুর ৫ ওভারেই ৩৭ রান তুলে ফেলে ভারত।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬ ওভারে ভারতের সংগ্রহ বিনা উইকেটে ৩৭ রান। ২৩ বলে ১০ রান করে এক প্রান্তে আছেন রোহিত। অন্যপ্রান্তে ব্যাট হাতে ঝড় তুলে ১৬ বলে ২৬ রানে অপরাজিত আছেন গিল।  

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়