ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

নাঈমদের এতো দোষ কেন ধরা হচ্ছে বুঝেন না রাজ্জাক

ক্রীড়া প্রতিবেদক, কলম্বো থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০১, ১১ সেপ্টেম্বর ২০২৩  
নাঈমদের এতো দোষ কেন ধরা হচ্ছে বুঝেন না রাজ্জাক

অধিনায়ক সাকিব আল হাসানের পর এবার নির্বাচক আব্দুর রাজ্জাককেও পাশে পেয়েছেন মোহাম্মদ নাঈম শেখ। এশিয়া কাপের চার ম্যাচেই নাঈম ভালো শুরুর পর ফিরেছেন দৃষ্টিকটু আউট হয়ে। সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে দাসুন শানাকার বাউন্সে পরাস্ত হওয়ার পর নাঈমের খেলা নিয়ে চারদিকে শুরু হয় সমালোচনা।

দলের সঙ্গে কলম্বোয় থাকা জাতীয় নির্বাচক আব্দুর রাজ্জাক সমালোচনাকে স্বাগত জানিয়েছেন। তবে তার মতে যেভাবে সমালোচনা হচ্ছে তা একটু বেশি। আবার এতো দোষ কেন ধরা হচ্ছে তাও বুঝতে পারেছেন না এই নির্বাচক।

সোমবার টিম হোটেলে সংবাদমাধ্যমের মুখোমুখি হন রাজ্জাক। ‘কেউ ক্লিক না করলে হয় নির্বাচকদের দোষ, হয় প্রেসিডেন্টের দোষ, নাহয় কোচ, অধিনায়কের দোষ। আমরা কেন এতো দোষ খুঁজি আমি বুঝি না। ঠিক আছে এটা ম্যাটার করে না। আপনিই ক্লিয়ার করে দিলেন আপ টু দ্যা মার্ক না। এখন ক্লিক না করলে কিছু করার নাই। সে (নাঈম) নিজেই বুঝবে কি করতে হবে না হবে।’

নাঈম ক্যান্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে ২৩ বলে ১৬, আফগানিস্তানের বিপক্ষে লাহোরে ৩২ বলে ২৮, পাকিস্তানের বিপক্ষে ২৫ বলে ২০ ও শ্রীলঙ্কার বিপক্ষে সুপার ফোরে করেন ৪৬ বলে ১৬ রান। আফগানিস্তানের বিপক্ষে ২৮ তার ক্যারিয়া সেরা। পাকিস্তান ম্যাচে শাহিন শাহ আফ্রিদিদের বিপক্ষে দারুণ শুরু করেও ভালো ইনিংস খেলতে পারেননি।

নাঈমের পাশে থেকে রাজ্জাক বলেন, ‘একটা ছেলে এখানে ভালো খেলছে। তার অতীত রেকর্ড যে খুব একটা খারাপ তা না। যখন আন্তর্জাতিক আঙিনায় সে পরিচিত হয়েছে তখন সে এতোটা খারাপ ছিল না। এখন যেরকম খেলছে...একটা সময় সে ভালো সময় কাটিয়েছে প্রিমিয়ার লিগে। এই মুহুর্তে আমরা বা ও যেরকম আশা করছে সেরকম হয়তো হচ্ছে না।’

‘তার মানে এই না যে ওকে ছুঁড়ে ফেলা হবে, ওর উপর চাপ তৈরি করা হবে। একটা খেলোয়াড় যখন জাতীয় দলে খেলে বা অন্য যেকোন পর্যায়ে খেলে...সে খারাপ খেললে কিন্তু নিজেই বুঝে। এতোভাবে বুঝিয়ে দেওয়ার প্রয়োজন হয় না’ -আরও যোগ করেন রাজ্জাক।

কলম্বো/রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়