ঢাকা     শনিবার   ২৯ জুন ২০২৪ ||  আষাঢ় ১৫ ১৪৩১

রাহুল-কোহলির ঝড়ো সেঞ্চুরিতে পাকিস্তানকে বিশাল টার্গেট দিলো ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৪, ১১ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৯:৩৪, ১১ সেপ্টেম্বর ২০২৩
রাহুল-কোহলির ঝড়ো সেঞ্চুরিতে পাকিস্তানকে বিশাল টার্গেট দিলো ভারত

ইনজুরিতে থেকে ফিরে ভারতীয় দলে নিজের প্রত্যাবর্তন দারুণভাবে রাঙালেন লোকেশ রাহুল। বিরাট কোহলি ছুঁলেও আরও একটি মাইলফলক। তাদের জোড়া ঝড়ো সেঞ্চুরিতে পাকিস্তানের বিপক্ষে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে রান পাহাড় গড়েছে ভারত। ২ উইকেটে তুলেছে ৩৫৬ রান। জিততে পাকিস্তানকে করতে হবে ৩৫৭ রান।

২ উইকেট হারিয়ে ১৪৭ রান তোলার পর গতকাল বৃষ্টি নামে। বৃষ্টির কারণে ম্যাচ গড়ায় রিজার্ভ ডে’তে। আজ সোমবার রিজার্ভ ডে’র শুরুতেও ছিল বৃষ্টি। বৃষ্টির কারণে ম্যাচ শুরু হয় ১ ঘণ্টা ৪০ মিনিট পর।

বৃষ্টির পর রিজার্ড ডে’তে চার ও ছক্কা বৃষ্টি নামান রাহুল ও কোহলি। পাকিস্তানের বোলারদের পিটিয়ে তুলোধুনো করে দুজনেই তুলে নেন সেঞ্চুরি।

রাহুল ১০০ বলে ১০টি চার ও ২ ছক্কায় তার ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি পূর্ণ করেন। আর কোহলি ৮৪ বলে ৬টি চার ও ২ ছক্কায় তার ওয়ানডে ক্যারিয়ারের ৪৭তম এবং আন্তর্জাতিক ক্যারিয়ারের ৭৭তম সেঞ্চুরি করেন। আজকের সেঞ্চুরির মধ্য দিয়ে ওয়ানডেতে ষষ্ঠ খেলোয়াড় হিসেবে ১৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন কোহলি।

ইনিংসের শেষ বল পর্যন্ত তাদের দুজনকে থামানো যায়নি। তাতে যা হওয়ার তাই হয়েছে। ভারত পেয়েছে বিশাল সংগ্রহ।

শেষ পর্যন্ত কোহলি মাত্র ৯৪ বলে ৯টি চার ও ৩ ছক্কায় অপরাজিত থাকেন ১২২ রানে। আর রাহুল ১০৬ বলে ১২টি চার ও ২ ছক্কায় অপরাজিত থাকেন ১১১ রানে। দ্বিতীয় উইকেটে রাহুল ও কোহলি দলীয় সংগ্রহে যোগ করেন ২৩৩ রান। তাও মাত্র ১৯৪ বলে। তাতে ভারত ২ উইকেটে পায় ৩৫৬ রানের বিশাল সংগ্রহ।

বল হাতে পাকিস্তানের নাসিম শাহ ও হারিস রউফ ছাড়া বাকি সবাই ছিলেন ব্যয়বহুল। তার মধ্যে ইফতিখার আহমেদ ৫.৪ ওভারে ৫২ রান দিয়ে কোনো উইকেট পাননি। শাহীন আফ্রিদি ১০ ওভারে দেন ৭৯ রান। উইকেট পান ১টি। ফাহিম আশরাফ ১০ ওভারে ৭৪ রান দিয়ে উইকেটশূন্য থাকেন। শাদাব খান ১০ ওভারে ১ মেডেনসহ ৭১ রান দিয়ে নেন ১টি উইকেট।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়