ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

মাদকদ্রব্য সেবন করে সাময়িক নিষিদ্ধ পগবা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ১২ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৩:৫৯, ১২ সেপ্টেম্বর ২০২৩
মাদকদ্রব্য সেবন করে সাময়িক নিষিদ্ধ পগবা

মাদকদ্রব্য সেবন ও গ্রহণ করায় ফুটবল থেকে সাময়িক সময়ের জন্য নিষিদ্ধ হলেন জুভেন্টাসের ফরাসি তারকা পল পগবা। তবে অভিযোগ পুরোপুরি প্রমাণিত হলে দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হবে বিশ্বকাপজয়ী ফরাসি তারকাকে। এমনটাই জানিয়েছে দ্য গার্ডিয়ান। 

ইতালিয়ান অ্যান্টি ডোপিং সংস্থার বরাত দিয়ে গার্ডিয়ান জানিয়েছে, চলতি বছরের ২০ আগস্ট উদানিসের বিপক্ষে জুভেন্টাসের ম্যাচ শেষে পরীক্ষা করে পগবার দেহে উচ্চমাত্রায় টেস্টোস্টেরন হরমোন পাওয়া যায়। এটি খেলোয়াড়দের দীর্ঘ সময় মাঠে থাকতে সহায়তা করে। 

উদানিসের বিপক্ষে ম্যাচে পগবাকে মাঠে দেখা যায়নি। তবে বেঞ্চে ছিলেন। ম্যাচ শেষে মাদক পরীক্ষার অংশ হিসেবে সেদিন তার স্যাম্পল নেওয়া হয়েছিল। পরীক্ষা করে তার দেহে নিষিদ্ধ ‘নন-এনডোজোনোস টেস্টোস্টেরন মেটাবোলিটস’ পাওয়া যায়। 

অ্যান্টি-ডোপিং সংস্থা জানিয়েছে, পগবা ডোপিং বিরোধী আইন ভঙ্গ করেছেন। নিষিদ্ধ এই দ্রব্যের উপস্থিতির বিষয়টি শতভাগ নিশ্চিত হতে পগবার দেহে আবারও পরীক্ষা করা হবে। আর এতে ফলাফল পজিটিভ আসলে ৪ বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন এই ফুটবলার।

ফরাসি এই মিডফিল্ডারের ইস্যু নিয়ে এক বিবৃতিতে জুভেন্টাস জানায়, 'গত ২০ আগস্ট পরীক্ষার ফলাফলের প্রেক্ষিতে জাতীয় ডোপিং বিরোধী ট্রাইব্যুনাল থেকে ১১ সেপ্টেম্বর সতর্কতামূলক নিষেধাজ্ঞার আদেশ পেয়েছেন পল লাবিল পগবা। এই বিষয়ে ক্লাব পরবর্তী পদ্ধতিগত পদক্ষেপগুলো বিবেচনা করার অধিকার সংরক্ষণ করে।'

২০১৩ সালে ফ্রান্স জাতীয় দলের হয়ে পগবার অভিষেক হয়। এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে ৯১ ম্যাচে মাঠে নেমে ১১টি গোল করেছেন এই মিডফিল্ডার।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়