ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

স্টোকসের ফেরার দিনে উড়ে গেল নিউ জিল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩০, ১৪ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১১:৩৩, ১৪ সেপ্টেম্বর ২০২৩
স্টোকসের ফেরার দিনে উড়ে গেল নিউ জিল্যান্ড

নিজের দিনে বেন স্টোকস কি করতে পারেন সেটা সবারই জানা। এবার টের পেল নিউ জিল্যান্ড। স্টোকসের দেড়শ পেরোনো ইনিংসের বদৌলতে চার ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে নিউ জিল্যান্ডকে ১৮১ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল জশ বাটলারের দল।

বুধবার (১৩ সেপ্টেম্বর) ইংল্যান্ডের দ্য ওভালে টস হেরে ব্যাট করতে নেমে ৪৮.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৩৬৮ রান তোলে ইংল্যান্ড। জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৩৯ ওভারে ১৮৭ রানেই গুটিয়ে যায় টম লাথামের দল। 

টস হেরে ব্যাট করতে নেমে ১৩ রানেই ২ উইকেট হারিয়ে বসেছিল ইংল্যান্ড। সেখান থেকে দলকে টেনে তোলেন স্টোকস ও ডেভিড মালান।  মালানের সঙ্গে ১৬৫ বলে ১৯৯ রানের জুটি গড়ে দলকে বড় স্কোরের দিকে নিয়ে যেতে থাকেন ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের নায়ক।

মালানের সঙ্গে জুটিতে মাত্র ৪৪ বলে ফিফটি পূর্ণ করেন ইংলিশ তারকা। সেখান থেকে ঝড়ো ব্যাটিংয়ে ৭৬ বলেই সেঞ্চুরি পূর্ণ করেন এই বাঁহাতি। বসে ছিলেন না মালানও। ৫২ বলে ফিফটি করার পর থেমেছেন ৯৫ বলে ৯৬ রান করে। তার ইনিংসে ১২টি চারের সঙ্গে ছিল ১টি ছক্কার মার।

মালান ফেরার পর জস বাটলারের সঙ্গে স্টোকসের জুটিতে আসে ৪৬ বলে ৭৮ রান, লিয়াম লিভিংস্টোনের সঙ্গে স্টোকস যোগ করেন আরও ৪৬ রান।  ১২৪ বলে ১৫ চার ও ৩ ছক্কায় ১৮২ রান করে স্টোকস ফেরার পর ৩৬৮ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ড।

রান তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে নিউ জিল্যান্ড। এক গ্লেন ফিলিপসের ৭৬ বলে ৭২ রানের ইনিংস ছাড়া কেউ উল্লেখযোগ্য কিছু করতে পারেনি। ড্যারিল মিচেল, রাচিন রবীন্দ্র ও কাইল জেমিসনকে নিয়ে হারের ব্যবধানটাই যা একটু কমান ফিলিপস।  শেষমেশ ১১ ওভার বাকি থাকতে ১৮৭ রানেই গুটিয়ে যায় নিউ জিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর
ইংল্যান্ড: ৩৬৮/১০, ৪৮.১ ওভার (স্টোকস ১৮২, মালান ৯৬)
নিউ জিল্যান্ড: ১৮৭/১০, ৩৯ ওভার (ফিলিপস ৭২, রবীন্দ্র ২৮)
ফলাফল: ইংল্যান্ড ১৮১ রানে জয়ী
সিরিজ: ৪ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ইংল্যান্ড

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়