ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

ফাইনালে থিকশানাকে পাচ্ছে না শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৩, ১৬ সেপ্টেম্বর ২০২৩  
ফাইনালে থিকশানাকে পাচ্ছে না শ্রীলঙ্কা

এশিয়া কাপের ফাইনালে দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় মহেশ থিকশানাকে পাচ্ছে না শ্রীলঙ্কা। ইনজুরিতে পড়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন এই স্পিনার। বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। থিকশানার বদলি খেলোয়াড়ের নামও জানিয়েছে লঙ্কান ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

শনিবার (১৬ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে বিষয়টি নিশ্চিত করেছে লঙ্কান বোর্ড। ইতোমধ্যে থিকশানার বদলি খেলোয়াড় চূড়ান্ত করেছে তারা। ২৭ বছর বয়সী সাহান আরাকচিগেকে দলে ভিড়িয়েছে শ্রীলঙ্কা। শিরোপা নির্ধারণী ম্যাচে খেলতে পারেন তিনি।

এশিয়া কাপের সুপার ফোরে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে ফিল্ডিংয়ের সময় ডান পায়ের হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন থিকশানা। সামনে ওয়ানডে বিশ্বকাপ। ফলে তাকে নিয়ে কোনোপ্রকার ঝুঁকি নিতে রাজি হয়নি লঙ্কান বোর্ড। শিগগিরই পুনর্বাসন প্রক্রিয়া শুরু করবেন এই স্পিনার।

চলমান এশিয়া কাপে শীর্ষ ১০ উইকেট শিকারীর একজন ছিলেন থিকশানা। ৫ ম্যাচে ৮ উইকেট শিকার করেন তিনি। যে কারণে স্বাভাবিকভাবেই ফাইনালের আগে থিকশানার চোট লঙ্কান শিবিরে বড় ধাক্কা হয়ে দেখা দিয়েছে। নতুন বলে দারুণ কার্যকরী ছিলেন এই ডানহাতি অফস্পিনার।

চলতি এশিয়া কাপের ফাইনালে ভারতের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। রোববার (১৭ সেপ্টেম্বর) কলম্বোর রাণাসিংহে প্রেমাদাসা স্টেডিয়ামে উপমহাদেশীয় শ্রেষ্ঠত্বের শিরোপার জন্য লড়বে দুই দল। 

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়