ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

উলভসকে উড়িয়ে হ্যাটট্রিক জয়ে শীর্ষে লিভারপুল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৫, ১৬ সেপ্টেম্বর ২০২৩  
উলভসকে উড়িয়ে হ্যাটট্রিক জয়ে শীর্ষে লিভারপুল

ফিফা উইন্ডোর বিরতির পর আবারও মাঠ গড়িয়েছে ক্লাব ফুটবল। আর মাঠে নেমেই জয় তুলে নিয়েছে লিভারপুল। শনিবার (১৬ সেপ্টেম্বর) ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে উলভসকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে ‘দ্য রেড’রা।

লিভারপুলের হয়ে গোল দুটি করেছেন কোডি গাকপো ও অ্যান্ডি রবার্টসন। বাকি গোলটি এসেছে আত্মঘাতী থেকে। করেছেন হুগো বুয়েনো। উলভসের হয়ে সান্ত্বনাসূচক গোলটি করেন হাওয়াং হি চ্যান।

উলভসের ঘরের মাঠ মলিনাক্স স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকে লিভারপুল।  তবে ম্যাচের মাত্র ৭ মিনিটের মাথায় গোল করে লিভারপুলকে ভয় ধরিয়ে দেন চ্যান।  চলতি বছরের জানুয়ারিতেই এই উলভসের কাছেই ধরা খেয়েছিল লিভারপুল। 

আরো পড়ুন:

গোল খেয়েও নিজেদের খেলার কোনো পরিবর্তন করেনি জার্গেন ক্লপের শিষ্যরা। রক্ষণ দৃঢ় রেখে খেলে যেতে থাকে তারা। এর মাঝে কয়েকবার আক্রমণ করে বসে স্বাগতিকরা। তবে গোলের দেখা পায়নি। প্রথমারর্ধের শেষের দিকে মোহামেদ সালাহর শট রুখে দেন উলভস গোলরক্ষক। প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় উলভস। 

বিরতির পর নেমেই সাড়াশি আক্রমণ শুরু করে লিভারপুল। তাতে ম্যাচের ৫৫ মিনিটেই গোলের দেখা পায় দলটি।  সালাহর পাস থেকে বল পেয়ে মাঠের বাম দিক দিয়ে ঢুকে বাম পায়ের দুর্দান্ত শটে জালে বল জড়িয়ে দেন গাকপো। তাতে ১-১ গোলে সমতার ফেরে ক্লপের দল।

৮৫ মিনিটে আবারও সালাহ। মিশরীয় তারকার পাস থেকে বল পেয়ে মাঠের ডান দিক থেকে জোরালো শটে দলকে এগিয়ে নেন রবার্টসন।  নির্ধারিত সময়ে ২-১ ব্যবধানে খেলা শেষ হলে যোগ করা সময়ের ৯১ মিনিটের মাথায় নিজেদের জালে বল জড়িয়ে দেন বুয়েনো। আর তাতেই ৩-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মঠে ছাড়ে অ্যানফিল্ডের দলটি।

এই জয়ে ৫ ম্যাচে ৪ জয় ও ১ ড্রতে ১৩ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে লিভারপুল।  এক ম্যাচ কম খেলে ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার সিটি। 

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়