ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

নিউ জিল্যান্ডের বিপক্ষে দলে তামিম, মাহমুদউল্লাহ, সোহান ও সৌম্য 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২২, ১৬ সেপ্টেম্বর ২০২৩  
নিউ জিল্যান্ডের বিপক্ষে দলে তামিম, মাহমুদউল্লাহ, সোহান ও সৌম্য 

লিটন দাসের নেতৃত্বে নিউ জিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। বিশ্রামে থাকবেন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান।  প্রথম দুই ওয়ানডের জন্য শনিবার ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

চোট কাটিয়ে দলে ফিরেছেন সাবেক অধিনায়ক তামিম ইকবাল। এছাড়া মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, কাজী নুরুল হাসান সোহান ও জাকির হাসানকে দলে ফেরানো হয়েছে। 

বিশ্বকাপের আগে নিয়মিত ক্রিকেটারদের বিশ্রামে রাখার পরিকল্পনা আগে থেকেই ছিল টিম ম্যানেজমেন্টের। ইনজুরি, চোটের ঝুঁকি এড়াতে তাদের পরিবর্তে বাইরে থাকা কাউকে ফিরিয়ে বাজিয়ে দেখারও পরিকল্পনা দলের। এজন্য দলে অনেক অদল-বদল। 

সাকিবের সঙ্গে বিশ্রামে গেছেন মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ। এশিয়া কাপ স্কোয়াড থেকে বাদ পড়েছেন নাঈম শেখ, আফিফ হোসেন ও শামীম হোসেন পাটোয়ারী। 

এশিয়া কাপের মাঝ পথে দেশে ফেরা নাজমুল হোসেন শান্তকেও রাখা হয়নি প্রথম দুই ওয়ানডেতে। 

১৫ জনের দলে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন লেগ স্পিনার রিশাদ হোসেন ও পেসার খালেদ আহমেদ। জাকির হাসান আয়ারল্যান্ডের বিপক্ষে সফরে দলে ছিলেন। কিন্তু শেষ মুহূর্তে হাতের চোটে ছিটকে যান। এই স্কোয়াডে এই তিন জনের এখনো অভিষেক হয়নি। 

২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর দুই দল তিনটি ওয়ানডে খেলবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। 

বাংলাদেশ স্কোয়াড

লিটন দাস, তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, কাজী নুরুল হাসান সোহান, তাওহীদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, শেখ মাহাদী, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, রিশাদ হোসেন ও সৈয়দ খালেদ আহমেদ। 

ঢাকা/ইয়াসিন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়