ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

গোল্ড মেডেল জেতার আনন্দ পেতে চায় বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২০, ১৭ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৬:২৯, ১৭ সেপ্টেম্বর ২০২৩
গোল্ড মেডেল জেতার আনন্দ পেতে চায় বাংলাদেশ

ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপে এর আগে একাধিকবার খেলেছেন জাতীয় দলের অধিনায়ক নিগার সুলতানা জ‌্যোতি। বড় মঞ্চে উড়িয়েছেন লাল সবুজের পতাকা। কিন্তু এবার ভিন্ন কিছুর সাক্ষী হতে যাচ্ছেন তিনি। খেলতে যাচ্ছেন এশিয়ান গেমস। যেখানে রোমাঞ্চকর মার্চ পাস্ট আছে। আছে গেমস ভিলেছে থাকার মতো দারুণ সুযোগ। 

এশিয়ান গেমস খেলতে রোববার (১৬ সেপ্টেম্বর) রাতে দেশ ছেড়ে যাবে বাংলাদেশ দল। বহু দেশের অনেক অ্যাথলেটের মিলনমেলার অংশী হবেন জ্যোতিরা। মার্চ পাস্টের জন‌্য বাংলাদেশ অলিম্পিক অ‌্যাসোসিয়েশন থেকে নারী ক্রিকেটারদের দেওয়া হয়েছে লাল-সবুজ রঙের শাড়ী। এছাড়া আনুষাঙ্গিক আরো অনেক কিছু পেয়েছেন যা সচরাচর দ্বিপক্ষীয় সিরিজ বা আইসিসি ইভেন্টে মেলে না। 

এজন‌্য বেশ উচ্ছ্বসিত বাংলাদেশ দলের অধিনায়ক। নিজের রোমাঞ্চ লুকাননি জ‌্যোতি, ‘আমার জন্য প্রথম এমন অভিজ্ঞতা হতে যাচ্ছে। গতবার ওভাবে করতে পারিনি। জানি না আল্লাহ পাক যদি আমাদের সুযোগ করে দেয়, আমাদের সবার জন্য অনেক বড় একটা অভিজ্ঞতা হবে। অনেক বড় গৌরবের বিষয় হবে। কারণ এত বড় মঞ্চে বাংলাদেশের পতাকা উড়ানো এবং আমি বলবো এটা আমাদের জন্য অনেক বড় বিষয়।’

‘গেমসগুলোতে যেটা হয় বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে পারার অভিজ্ঞতা অন্যরকম। কিন্তু সবার সঙ্গে শেয়ার করা তো সেটা বলবো আলাদা। আমার জন্য একদমই প্রথম, আমাদের সিনিয়ররা আরও দুবার গিয়েছে। তাদের কাছ থেকে অনেক কিছু শুনেছি যেটা আমার কাছে মনে হয় সবাই অনেক রোমাঞ্চিত। যারা এবার নতুন দলে যোগ হয়েছে বা একদম নতুন এসেছে তাদের জন্য বড় একটা অভিজ্ঞতার জায়গা থাকবে। সেক্ষেত্রে বাংলাদেশের জার্সি গায়ে যেখানেই হোক, এশিয়ান গেমস, এশিয়া কাপ হোক বা বিশ্বকাপ, সেটা সবসময় আনন্দের।’ – যোগ করেন জ‌্যোতি। 

গেমসে সরাসরি কোয়ার্টার ফাইনাল খেলবে বাংলাদেশ। এর আগে দুইবার বাংলাদেশ অংশহগ্রহণ করলেও জিতেছে রৌপ‌্য পদক। এবার চীনের হাংজুতে স্বর্ণ জেতার লক্ষ্য তাদের। ২২ সেপ্টেম্বর নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। ভারত প্রথমবারের মতো এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। এছাড়া পাকিস্তান, শ্রীলঙ্কা তো আছেই। তাই কাজটা সহজ হবে না। 

তবে গোল্ড পেতে আত্মবিশ্বাসী জ‌্যোতি, ‘প্রথমে বলবো যে ট্রফি জেতা আর মেডেল জেতার মধ্যে অনেক তফাৎ, যেটা আমি অনুভব করেছি। কারণ প্রথমবার ২০১৯ এ সাউথ এশিয়ান গেমস খেলেছি, যেখানে আমরা গোল্ড মেডেল নিয়ে এসেছিলাম। আমার কাছে মনে হয়েছে ট্রফির থেকে গোল্ড মেডেলের আনন্দটা অন্যরকম। বলবো যে সবার ইচ্ছে তো অবশ্যই, বাংলাদেশের হয়ে সর্বোচ্চ যে ফলাফল, বাংলাদেশকে বড় একটা এচিভমেন্ট গোল্ড নিয়ে আসা ওই প্রত্যাশা তো থাকবে। ’

‘দ্বিতীয়ত হচ্ছে যে আমরা সবসময় চাই যেন খেলার ভেতর থাকি। এটা আমাদের জন্য অনেক বড় সুযোগ নিজেদের ভালো প্রস্তুতির জন্য। সামনে যেহেতু দ্বিপক্ষীয় সিরিজ ও টুর্নামেন্ট আছে। এখানে যাদের সঙ্গে খেলবো তাদের সঙ্গেই পরে খেলতে হবে। সেজন্য আমাদের প্রস্তুতির জন্য বড় সুযোগ।’ – যোগ করেন বাংলাদেশের অধিনায়ক। 

ঢাকা/ইয়াসিন/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়