ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

এশিয়া কাপের সর্বনিম্ন পাঁচ দলীয় সংগ্রহ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৪, ১৭ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২১:৫৮, ১৭ সেপ্টেম্বর ২০২৩
এশিয়া কাপের সর্বনিম্ন পাঁচ দলীয় সংগ্রহ

১৯৮৪ সাল থেকে মাঠে গড়ায় এশিয়া কাপ। এ পর্যন্ত মোট ১৬টি আসর অনুষ্ঠিত হয়েছে। তার মধ্যে এবারের আসরে সর্বনিম্ন দলীয় সংগ্রহের লজ্জার রেকর্ড গড়েছে শ্রীলঙ্কা।

আজ রোববার কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে শ্রীলঙ্কা আগে ব্যাট করতে নেমে ১৫.২ ওভারে মাত্র ৫০ রানে অলআউট হয় লঙ্কানরা। যা এশিয়া কাপের ইতিহাসে সর্বনিম্ন দলীয় সংগ্রহ।

শ্রীলঙ্কার আগে এশিয়া কাপে সর্বনিম্ন দলীয় সংগ্রহ ছিল বাংলাদেশের। ২০০০ সালে এশিয়া কাপের ম্যাচে পাকিস্তানের ছুড়ে দেওয়া ৩২১ রানের টার্গেট তাড়া করতে নেমে বাংলাদেশ ৩৪.২ ওভারে মাত্র ৮৭ রানে অলআউট হয়েছিল।

তার আগে বাংলাদেশই ১৯৮৬ সালে পাকিস্তানের বিপক্ষে ৩৫.৩ ওভারে ৯৪ রানে অলআউট হয়েছিল। তারও দুই বছর আগে অর্থাৎ ১৯৮৪ সালে শ্রীলঙ্কা ৯৬ রানে অলআউট হয়েছিল ভারতের বিপক্ষে। এছাড়া ১৯৮৮ সালে বাংলাদেশ অলআউট হয়েছিল ৯৯ রানে ভারতের বিপক্ষে।

এবারের আসরে পাকিস্তানের বিপক্ষে নেপাল ১০৪ রানে অলআউট হয়। যা এশিয়া কাপের ষষ্ঠ সর্বনিম্ন দলীয় সংগ্রহ। মুলতানে পাকিস্তান আগে ব্যাট করে ৬ উইকেটে ৩৪২ রান তোলে। জবাবে ২৩.৪ ওভারে ১০৪ রানেই গুটিয়ে যায় প্রথমবার এশিয়া কাপে খেলতে আসা নেপাল।

তার আগে ২০০৪ সালে এশিয়া কাপের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাত্র ১০৫ রানে অলআউট হয়েছিল হংকং। যা বর্তমানে এশিয়া কাপের সপ্তম সর্বনিম্ন দলীয় সংগ্রহ। কলম্বোতে বাংলাদেশ আগে ব্যাট করে ৯ উইকেটে ২২১ রান তোলে। জবাবে ৪৫.২ ওভারে ১০৫ রানে অলআউট হয় হংকং।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়