ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

আর্সেনালের জয়ের রাতে পয়েন্ট হারালো চেলসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১০, ১৮ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১২:১৩, ১৮ সেপ্টেম্বর ২০২৩
আর্সেনালের জয়ের রাতে পয়েন্ট হারালো চেলসি

আন্তর্জাতিক বিরতির পর মাঠে নেমেই ইংলিশ প্রিমিয়ার লিগে জয় পেয়েছে আর্সেনাল। তবে ভাগ্য পরিবর্তন হচ্ছে না আরেক জায়ান্ট চেলসির। এভারটনকে তাদের মাঠেই ১-০ গোলে হারিয়েছে আর্সেনাল। বিপরীতে বোর্নমাউথের বিপক্ষে ড্র করে পয়েন্ট খুইয়েছে মারিসিও পচেত্তিনোর দল।

এভারটনের মাঠ গুডিসন পার্কে ম্যাচের শুরু থেকেই গোছানো ফুটবল খেলতে থাকে আর্সেনাল। তবে গোলের দেখা পাচ্ছিলো না দলটি। রক্ষণ শক্ত রেখে খেলতে থাকা এভারটনের সীমায় গিয়ে বারবার খেই হারিয়ে ফেলেন মিকেল আর্তেতার শিষ্যরা। তাতে গোলশুন্য ড্রতে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে আরেকটু আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে ‘গানার্স’রা। ম্যাচের ৬৯ মিনিটে সাফল্যও পেয়ে যায় দলটি। গোল করে ডেডলক ভাঙেন লিয়েন্দ্রো ট্রসার্ড। এরপর আর্সেনাল বেশ চেষ্টা করেছে আরও গোল করার। তবে এভারটন গোলরক্ষক ও ডিফেন্ডারদের দৃঢ়তায় শেষ পর্যন্ত এক গোলের জয় নিয়েই খুশি থাকতে হয় তাদেরকে।

এই জয়ে ৫ ম্যাচ খেলে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের চারে উঠে এসেছে আর্সেনাল। আর সমান ম্যাচে মাত্র এক পয়েন্ট নিয়ে টেবিলের ১৮তম স্থানে এভারটন। ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। 

রাতের অন্য ম্যাচে বোর্নমাউথের বিপক্ষেও জ্বলে উঠতে পারেনি চেলসি। মাঠে তারা শুধু বল দখলেই বোর্নমাউথ থেকে এগিয়ে ছিল। আর আক্রমণে তেমন ধার ছিল না। তাও কয়েকটি সুযোগ পেয়েছিল তারা। প্রথম ও দ্বিতীয় হাফ মিলিয়ে বেশকিছু সুযোগ তৈরি করেছিল স্টার্লিং-জ্যাকসনরা। তবে তাদের ফিনিশিংটা নিখুঁত ছিল না। যার ফলে শেষ পর্যন্ত গোলশুন্য ড্রতে শেষ হয় ম্যাচ। 

এই ড্রয়ের ফলে পয়েন্ট টেবিলে উপরে ওঠা হলো না চেলসির। ৫ ম্যাচে মাত্র ৫ পয়েন্ট নিয়ে টেবিলের ১৪ নম্বরে আছে স্টামফোর্ড ব্রিজের দলটি। বোর্নমাউথ আছে ১৫-তে। এবারের ইংলিশ প্রিমিয়ার লিগ ২০২৩-২৪ মৌসুমে গোলশূন্য ড্র হওয়া প্রথম ম্যাচ এটাই।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়