ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

অনুরোধ করে দলে ঢুকলেন জো রুট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৯, ১৮ সেপ্টেম্বর ২০২৩  
অনুরোধ করে দলে ঢুকলেন জো রুট

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড। এই সিরিজের জন্য বিশ্বকাপের দলে সুযোগ পাওয়া কোনো খেলোয়াড়কে রাখা হয়নি। সবাইকে দেওয়া হয়েছে বিশ্রাম। কিন্তু আজ সোমবার জো রুট নিজে অনুরোধ করে আয়ারল্যান্ড সিরিজের দলে ঢুকেছেন। অবশ্য তিনি কেবল একটি ওয়ানডে খেলবেন।

মূলত নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজে রুটের ব্যাট হাসেনি। চার ম্যাচে তিনি রান করেন যথাক্রমে- ৬, ০, ৪ ও ২৯ বলে ৪০। সে কারণে বিশ্বকাপ খেলতে ভারতের উদ্দেশ্যে উড়াল দেওয়ার আগে আয়ারল্যান্ডের বিপক্ষে শেষবারের মতো নিজেকে ঝালিয়ে নিতে চান রুট।

এ বিষয়ে প্রধান নির্বাচক লুক রাইট বলেন, ‘রুট আয়ারল্যান্ড দলে থাকতে ইচ্ছা পোষণ করেছে। আসলে অন্যদের মতো সেও ৫০ ওভারের ক্রিকেটে ছন্দ ফিরে পেতে চাচ্ছে। অবশ্য ঘরের মাঠে আমরা খুব বেশি ওয়ানডে খেলি না। ঘরের মাঠে অনেকে খুব বেশি খেলার সুযোগ পায়ও না। রুটও তেমন।’

উল্লেখ্য, ২০১৯ বিশ্বকাপের পর রুট মাত্র ১৬টি ওয়ানডে খেলেছেন।

বৃহস্পতিবার লিডসে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে আয়ারল্যান্ড ও ইংল্যান্ড। আর ২৭ সেপ্টেম্বর বিশ্বকাপে অংশ নেওয়ার উদ্দেশ্যে ভারতে আসবে ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দল।

আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের স্কোয়াড:
জ্যাক ক্রাউলি (অধিনায়ক), বেন ডাকেট (সহ-অধিনায়ক), রেহান আহমেদ, জো রুট (কেবল প্রথম ওয়ানডে), ব্রাইডন কারসি, স্যাম হেইন, উইল জ্যাকস, ক্রেইগ ওভারটন, ম্যাথিউ পটস, ফিল সল্ট, জর্জ স্ক্রিমশ, জেমি স্মিথ ও লুক উড।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়