ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

যে চার দলকে বিশ্বকাপের সেমিফাইনালে দেখছেন গিলক্রিস্ট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ১৯ সেপ্টেম্বর ২০২৩  
যে চার দলকে বিশ্বকাপের সেমিফাইনালে দেখছেন গিলক্রিস্ট

আগামী মাসেই পর্দা উঠতে যাচ্ছে বিশ্বকাপ ক্রিকেটের ত্রয়োদশ আসরের। ভারতের মাটিতে অনুষ্ঠিতব্য এই আসর নিয়ে শুরু হয়ে গেছে ভবিষ্যদ্বাণীর খেলা। তাতে গা ভাসালেন সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট। তিনি জানালেন বিশ্বকাপের চার সেমিফাইনালিস্টের নাম।

বিশ্বকাপ নিয়ে প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়া (পিটিআই) এর সাথে কথা বলেছেন গিলক্রিস্ট। টুর্নামেন্ট নিয়ে তার চিন্তাভাবনা দর্শকের সঙ্গে শেয়ার করেছেন এই কিংবদন্তি ক্রিকেটার। সেখানেই জানিয়েছেন কারা খেলতে পারে বিশ্বকাপের সেরা চারে।

উপমহাদেশের মাটিতে তিনি উপমহাদেশের শীর্ষ দুটি দলকেই এগিয়ে রেখেছেন। গিলক্রিস্টের ভাষ্য, ‘আমি মনে করি ভারত এবং পাকিস্তান সেমিফাইনালে খেলতে পারে। বাকি দুটি দল হলো অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড।’

এই আসরে অস্ট্রেলিয়ার শিরোপা জেতার সুযোগ দেখছেন গিলি। কারণ হিসেব উল্লেখ করেছেন বিশ্বকাপের আগে তাদের জোর প্রস্তুতি, ‘বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে তিনটি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। সেখানে যেহেতু আমাদের পূর্ণশক্তির দল থাকবে, তাই ভারতের কন্ডিশন সম্পর্কে তারা অনেক কিছুই জানতে পারবে।’

ভারতে অনুষ্ঠিতব্য এবারের আসরটি অক্টোবরে শুরু হয়ে নভেম্বরের মাঝমাঝি সময়ে শেষ হবে। এই আসরে মোট ১০টি দল অংশগ্রহণ করবে।  ৫ অক্টোবর উদ্বোধনী ম্যাচ দিয়ে মাঠ গড়াবে বিশ্বকাপ এবং ১৯ নভেম্বর ফাইনালের মধ্যে দিয়ে শেষ হবে এই বৈশ্বিক মহারণ।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়