ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

দুর্ভাগ্য পিছু ছাড়লো না নরকিয়ার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৫, ২০ সেপ্টেম্বর ২০২৩  
দুর্ভাগ্য পিছু ছাড়লো না নরকিয়ার

দুর্ভাগ্য পিছু ছাড়লো না দক্ষিণ আফ্রিকার তারকা পেসার অ্যানরিখ নরকিয়ার। বৃদ্ধাঙ্গুলিতে চিড় ধরায় ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে খেলতে পারেননি তিনি। চার বছর ধরে প্রস্তুতি নিচ্ছিলেন ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ খেলার। কিন্তু দুর্ভাগ্য তার পিছু ছাড়লো না। ইনজুরির কারণে এই বিশ্বকাপেও খেলা হচ্ছে না ২৯ বছর বয়সী এই তারকার। বিশ্বকাপের মঞ্চে তার মতো একজন বোলারকে হারানোটা দক্ষিণ আফ্রিকার জন্য বিরাট ধাক্কা।

জানা গেছে, পিঠের নিচের অংশের ইনজুরিতে ভুগছেন নরকিয়া। যে কারণে তিনি ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষের ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচে খেলতে পারেননি। দ্বিতীয় ওয়ানডেতে পাঁচ ওভার বল করার পর মাঠ ছেড়েছিলেন তিনি। আর ফেরা হলো না। এই পেসার যে ধরনের ইনজুরিতে পড়েছেন সেটা থেকে বিশ্বকাপের আগে সেরে উঠতে পারবেন না।

সাদা বলের পাশাপাশি লাল বলের ক্রিকেটেও নরকিয়া সমান গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেন। তার বলে যেমন পেস রয়েছে, তেমনি দারুণ বাউন্সার দিতে পারেন তিনি। দলের প্রয়োজনের সময় ব্রেকথ্রু এনে দেওয়ার ক্ষেত্রে দারুণ কার্যকর তিনি।

প্রোটিয়াদের হয়ে ২২টি ওয়ানডে খেলে ২৭.২৭ গড়ে উইকেট নিয়েছেন ৩৬টি।

তার পরিবর্তে বিশ্বকাপ দলে জায়গা পেতে যাচ্ছেন ক্রিস মরিস।

আগামী ৫ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। আর ৭ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষের ম্যাচ দিয়ে দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ মিশন শুরু হবে।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল:
টেম্বা বাভুমা (অধিনায়ক), জেরাল্ড কোয়েটজি, কুইন্টন ডি কক, রেজা হেনড্রিকস, মার্কো জানসেন, হেনরিখ ক্লাসেন, সিসান্ডা মাগালা, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, কাগিসু রাবাদা, তাবরেজ শামসি ও রাসি ফন ডের ডুসেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়