ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

বেলিংহ্যাম ম্যাজিকে রিয়ালের তিন পয়েন্ট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২০, ২১ সেপ্টেম্বর ২০২৩  
বেলিংহ্যাম ম্যাজিকে রিয়ালের তিন পয়েন্ট

ইউনিয়ন বার্লিনের নাম শুনেছেন এমন ফুটবলপ্রেমী খুঁজে পাওয়া কঠিন। কিন্তু গতকালের পর থেকে আর কঠিন হওয়ার কথা নয়। রিয়াল মাদ্রিদের মতো দলকে তো রুখেই দিয়েছিল পাঁচ বছর আগেও জার্মান ফুটবলে দ্বিতীয় বিভাগে খেলা বার্লিন। কিন্তু শেষমুহূর্তে তাদের মুখের গ্রাস কেড়ে নিলেন জুড বেলিংহ্যাম। যোগ করা সময়ে গোল করে রিয়ালকে পূর্ণ ৩ পয়েন্ট এনে দিয়েছেন ইংলিশ তারকা। ৬ ম্যাচে এ নিয়ে ৬ গোল করলেন এই তরুণ।

ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত ফুটবল খেলতে থাকে দুই দল। রিয়ালকে প্রথমার্ধে ভুগিয়েছে তাদের আক্রমণভাগ। হোসেলু, বেলিংহ্যাম ও রুদ্রিগো ধীরেসুস্থে ইউনিয়নের বক্সে ঢোকার চেষ্টা করেছেন। ম্যাচের ৩ মিনিটে হেডে গোলের দারুণ সুযোগ পেয়েও নষ্ট করেন হোসেলু। এভাবেই চলতে থাকা ম্যাচে প্রথমার্ধে গোলের দেখা পায়নি কেউ।

বিরতির পর নেমে আরও জোড়ালো আক্রমণ করতে থাকে রিয়াল। কিন্তু বারবার বার্লিনের বক্সে গিয়ে খেই হারিয়ে ফেলে তারা। ৫১ মিনিটে ডান প্রান্ত দিয়ে বক্সে ঢুকে ভলি করেছিলেন রুদ্রিগো। বার্লিন গোলকিপার রনোর ফিরিএয় দেওয়া বলে সাইড-ভলি মেরে সুযোগ হেলায় হারান এই ব্রাজিলিয়ান।

৬৩ মিনিটে রদ্রিগোর ক্রস থেকে হোসেলুর হেড ইউনিয়নের বাম পোস্টে লেগে লক্ষ্যভ্রষ্ঠ হয়। পরে বেলিংহ্যামের ভলি, দুরপাল্লার শট, আচমকা শট; কিছুই কাজে দেয়নি। অবশেষে যোগ করা সময়ে ত্রাতা হয়ে আসেন বেলিংহ্যাম।

ম্যাচের তখন ৯৪ মিনিট। দ্বিতীয়ার্ধের শুরুতে বদলি হয়ে নামা ফেদে ভালভার্দের শট বক্সে জটলার মধ্যে ডিফেন্ডারদের গায়ে লেগেছিল। সেই বল ঠেকাতে ডাইভ দিয়েছিলেন বার্লিন গোলকিপার রোনো। এই সুযোগে ফাঁকা পোস্ট পেয়ে বল জালে জড়িয়ে দেন রিয়ালের ‘গোল্ডেন বয়’। 

এ নিয়ে এক অন্যান্য কীর্তি গড়লেন বেলিংহ্যাম। রিয়ালের হয়ে লা লিগা অভিষেকে গোল পেয়েছিলেন, এবার চ্যাম্পিয়নস লিগেও পেলেন। রিয়ালের হয়ে এর আগে ইংলিশ খেলোয়াড়দের মধ্যে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগে অভিষেকে গোল পেয়েছেন শুধু লরি কানিংহ্যাম।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়