ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

ভারতের বিপক্ষে হেরে বিদায়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৬, ২১ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২০:১৭, ২১ সেপ্টেম্বর ২০২৩
ভারতের বিপক্ষে হেরে বিদায়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ

এশিয়ান গেমসে বিদায়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ পুরুষ ফুটবল দল। টানা দুই হারে কার্যত শেষ ষোলোর আশা ফিকে হয়ে গেল জামাল ভূঁইয়াদের। প্রথম ম্যাচে চীনের বিপক্ষে হারের পর এবার ভারতের বিপক্ষে ১-০ গোলের ব্যবধানে হেরেছে লাল-সবুজের প্রতিনিধিরা। 

ম্যাচে অবশ্য শুরু থেকেই সমানে সমান লড়াই করেছে বাংলাদেশ। সেই লড়াই ম্যাচের ৮২ মিনিট পর্যন্ত বজায় ছিল। সুনীল ছেত্রীদের সামনে পাহাড়ের মতো দাঁড়িয়ে ছিলেন বাংলাদেশের গোলরক্ষক মিতুল মারমা। কিন্তু শেষ পর্যন্ত আর পারলেন না তিনি। 

রুদ্ধশ্বাস লড়াইয়ে ৮৫ মিনিটের মাথায় পেনাল্টি পায় ভারত। সরাসরি স্পট কিক থেকে গোল করে জামালদের স্বপ্ন ফিকে করে দেন ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রী। তার একমাত্র গোলেই জিতলো ভারত। বাংলাদেশের এই হারে ভেস্তে গেল এশিয়াডে টিকে থাকার লড়াই।

টুর্নামেন্টের ফরম্যাট অনুযায়ী ছয় গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স-আপের সঙ্গে তৃতীয় স্থানে থাকা শীর্ষ চার দল খেলবে রাউন্ড-১৬ তে। বাংলাদেশ দুই ম্যাচ হারায় পয়েন্ট শূন্য। ঐদিকে ভারত, মিয়ানমার ও চীনের ঝুলিতে আছে সমান করে তিন পয়েন্ট। 

সে হিসেবে সমীকরণ দাঁড়ায়, পরের ম্যাচে বাংলাদেশ জিতলে তিন ম্যাচে পয়েন্ট হবে ৩। ঐদিকে মিয়ানমার ও চীনের ম্যাচ বাকি দুইটি। এই দুই ম্যাচ থেকে তারা ১ পয়েন্ট করে পেলেও বাংলাদেশ ছিটকে যাবে। হারলে তখন দেখা হবে গোল ব্যবধান। সেদিক দিয়ে গাণিতিকভাবে এখনো সম্ভাবনা থাকলেও বাস্তবিক অর্থে টুর্নামেন্টে পরের পর্বে খেলা বাংলাদেশের জন্য অসম্ভব।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়