ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

সালাহর রেকর্ডের দিনে লিভারপুলের জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৪, ২২ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১২:০৯, ২২ সেপ্টেম্বর ২০২৩
সালাহর রেকর্ডের দিনে লিভারপুলের জয়

চ্যাম্পিয়ন্স লিগে শুরুটা দুর্দান্ত করেছে ইংলিশ ক্লাব লিভারপুল। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) অস্ট্রিয়ান ক্লাব লাস্কের বিপক্ষে পিছিয়ে পড়েও ৩-১ গোলের জয় তুলে নিয়েছে অ্যানফিল্ডের ক্লাবটি। দলের জয়ের রাতে দারুণ এক রেকর্ডের ভাগিদার হয়েছেন দলের সেরা তারকা মোহামেদ সালাহ।

ম্যাচে শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকে লিভারপুল। কিন্তু জার্গেন ক্লপের দলকে হতবাক করে দিয়ে ম্যাচের ১৪ মিনিটেই এগিয়ে যায় লাস্ক। মিডফিল্ডার ফ্লোরিয়ান ফ্লেকার গোল করে লিড এনে দেন দলকে। প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় লিভারপুল।

গোলের খোঁজে মরিয়া ক্লপ দ্বিতীয়ার্ধে অপেক্ষাকৃত তরুণদের তুলে অভিজ্ঞ তারকাদের মাঠে নামান। একে একে নামেন দারউইন নুনেজ, আলেক্সিস ম্যাক-অ্যালিস্টার ও ডমিনিক সোবোসলাইদের মতো তারকারা। লিভারপুলের খেলার ধার তাতে আরও বেড়ে যায়।

৫৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে লিভারপুলকে সমতায় ফেরান নুনেজ। এর ৮ মিনিট পরই অভিষিক্ত রায়ান গ্রাভেনবার্চের পাস থেকে গল করে দলকে এগিয়ে নেন লুইস দিয়াজ। ৮৮ মিনিটে লাস্কের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ। 

এই গোলের মাধ্যমে থিয়েরি অঁরির একটি রেকর্ডে ভাগ বসান মিসরীয় তারকা। ইংলিশ ক্লাবটির হয়ে চ্যাম্পিয়ন্স লিগে এত দিন সর্বোচ্চ গোলের রেকর্ডটি (৪২) একার দখলে রেখেছিলেন ফরাসি কিংবদন্তি। গোল করে সে রেকর্ডে ভাগ বসিয়েছেন সালাহ। আর একটি গোল করলেই অঁরিকে ছাড়িয়ে যাবেন তিনি।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়