ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

জার্মানির নতুন কোচ জুলিয়ান নাগেলসম্যান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২০, ২২ সেপ্টেম্বর ২০২৩  
জার্মানির নতুন কোচ জুলিয়ান নাগেলসম্যান

জার্মানি জাতীয় ফুটবল দলের কোচের দায়িত্ব পেয়েছেন বায়ার্ন মিউনিখের সাবেক কোচ জুলিয়ান নাগেলসম্যান। কয়েকদিন আগে বরখাস্ত হওয়া হ্যান্সি ফ্লিকের শুন্যস্থান পূরণে তাকে নিয়োগ দিয়েছে জার্মান ফুটবল ফেডারেশন। 

নাগেলসমানের সঙ্গে জার্মান ফুটবল ফেডারেশনের চুক্তি আগামী বছরের জুলাই পর্যন্ত। ২০২৪ সালের ইউরো পর্যন্ত জার্মানদের সঙ্গে থাকবেন তিনি। এরপর তার অধীনে দলের সাফল্যের উপরই হয়তো নির্ভর করেছে ৩৬ বছর বয়সী এই কোচের ভাগ্য। 

এর আগে ২০২১ সালে হ্যান্সি ফ্লিকের জায়গায় বায়ার্ন মিউনিখের কোচ হয়েছিলেন নাগেলসম্যান। এবার জার্মানির জাতীয় দলেও বরখাস্ত হওয়া ফ্লিকের জায়গা নিলেন তিনি। ব্যাপারটা বেশ কাকতালীয় বটে। 

জার্মানির কোচ হওয়ার পর আজ এক বিবৃতিতে নাগেলসম্যান বলেন, ‘দেশের মাটিতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ আছে আমাদের। এটা বিশেষ কিছু। এই চ্যালেঞ্জ নেওয়ার ইচ্ছা আমার আছে।’

এদিকে জার্মানির ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট বার্নড নয়্যানডর্ফ নাগেলসম্যানকে কোচ হিসেবে পেয়ে দারুণ খুশি। জার্মান ফুটবলের সর্বোচ্চ কর্তা বলেন, ‘নাগলসমান অসাধারণ একজন কোচ।’

এর আগে চলতি মাসের শুরুতে প্রথম জার্মান কোচ হিসেবে বরখাস্ত হন ফ্লিক। তার অধীনে ১৭ ম্যাচের মাত্র ৪টিতে জিততে পেরেছে দল। এ মাসের শুরুর দিকে জার্মানির জাপানের কাছে প্রীতি ম্যাচে ৪-১ গোলে হেরে যাওয়ার পর দেশটির ফুটবল ফেডারেশন বরখাস্ত করে ফ্লিককে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়