ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

বার্সেলোনার ৮ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড সেল্টা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৫, ২৪ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১২:২০, ২৪ সেপ্টেম্বর ২০২৩
বার্সেলোনার ৮ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড সেল্টা

ফুটবলকে বলা হয় অনিশ্চয়তার খেলা। কেন বলা হয়, সেটা গতরাতে লা লিগায় বার্সেলোনা বনাম সেল্টা ভিগোর ম্যাচ না দেখে থাকলে অনেকেরই বুঝার কথা নয়। মাত্র ৮ মিনিট। সেকেন্ডের হিসেবে ৪৮০ সেকেন্ড। এই সময়ের ভেতর ২ গোলে পিছিয়ে থাকা একটা দল ৩ গোল দিয়ে ম্যাচ জিতে নিবে, এটা কল্পনাই বটে। সেটাই মাঠের কাজে করে দেখালো বার্সেলোনা।

নিজেদের মাঠে ৮০ মিনিট পর্যন্ত ২ গোলে পিছিয়ে থেকেও দ্বিতীয়ার্ধের ৮ মিনিটের ঝড়ে সেল্টা ভিগোর বিপক্ষে ৩-২ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছেড়েছে জাভি হার্নান্দেজের দল। রবার্ট লেভানডোভস্কি জোড়া গোলে সমতা আনার পর জয়সূচক গোলটি করেছেন জোয়াও ক্যানসেলো।

অলিম্পিক লুইস স্টেডিয়ামের ম্যাচের শুরু থেকেই কেমন যেন অগোছালো হয়ে খেলতে থাকে বার্সেলোনা। তাতে ম্যাচের ১৯ মিনিটেই গোল খেয়ে বসে কাতালান দলটি। সেল্টাকে এগিয়ে দেন জর্গেন লারসেন। প্রথমার্ধে দুই দল মিলিয়ে হয়েছে এই একটি গোলই। 

দ্বিতীয়ার্ধে এক গোল শোধ দেওয়ার বদলে উল্টো আরও একটি গোল হজম করে বার্সেলোনা। ৭৬ মিনিটে সেল্টাকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন গ্রিক ফরোয়ার্ড তাসোস ডভিকাস। ৮০ মিনিট পর্যন্ত মনে হচ্ছিল, আজ আর হারের হাত থেকে রক্ষা পাচ্ছে না বার্সেলোনা।

কিন্তু ৮১ মিনিট থেকে শুরু হয় বার্সেলোনার রোমাঞ্চকর প্রত্যাবর্তন। জোয়াও ফেলিক্সের অ্যাসিস্ট থেকে বল জালে জড়ান লেভানডোভস্কি। এর চার মিনিট পর আবারও গোল করে স্কোরলাইন ২-২ করেন পোলিশ স্ট্রাইকার। ৮৯ মিনিটে গাভির দারুণ ক্রস কাজে লাগিয়ে দলকে এগিয়ে নেন ক্যানসেলো। শেষ পর্যন্ত এই ব্যবধান ধরে রেখে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

এই জয়ে লা লিগা পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে গতবারের চ্যাম্পিয়নরা। ৬ ম্যাচ শেষে বার্সার পয়েন্ট ১৬। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ১৫ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়