ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

আর্সেনালের ড্র, চেলসির হারের রাতে লিভারপুলের জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৯, ২৫ সেপ্টেম্বর ২০২৩  
আর্সেনালের ড্র, চেলসির হারের রাতে লিভারপুলের জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত এক রাতের স্বাক্ষী হলো ফুটবল। একই রাতে লিগের তিন দলের জয়, ড্র ও হার দেখলো দর্শকরা। ওয়েস্ট হ্যামের বিপক্ষে লিভারপুলের ৩-১ গোলের জয়ের রাতে টটেনহ্যামের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে আর্সেনাল। অ্যাস্টন ভিলার কাছে ১-০ গোলে হার মেনেছে চেলসি। 

ওয়েস্ট হামের বিপক্ষে ৩–১ ব্যবধানে প্রত্যাশিত জয় পেয়েছে লিভারপুল। ম্যাচে ১৬ মিনিটের মাথায় দলকে এগিয়ে নেন দীর্ঘদিনের পরীক্ষিত সৈনিক মোহামেদ সালাহ। ৪২ মিনিটে সেই গোল শোধ করে ম্যাচ জমিয়ে তোলেন ওয়েস্ট হ্যামের জেরার্ড বোয়েন।

তবে দ্বিতীয়ার্ধে সব হিসেবনিকেশ ওলটপালট করে লিভারপুলেক জয় এনে দেন দারউইন নুনেজ  ও ডিয়েগো জোতা। ম্যাচের ৬০ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন নুনেজ আর শেষ সময়ের দিকে ৮০ মিনিটে প্রতিপক্ষের কফিনে শেষ পেরেকটা ঠুকে দেন জোতা।

এদিকে জমে উঠেছিল আর্সেনাল-টটেনহ্যাম লড়াই। ম্যাচের প্রথমার্ধে নিজেদের জালে গোল দিয়ে বিপদ ঢেকে আনেন টটেনহ্যামের ক্রিস্টিয়ান রোমেরো। পিছিয়ে পড়া টটেনহামকে বিরতির আগেই সমতায় ফেরান সন। ৪২ মিনিটে দলকে সমতায় ফেরান দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধে রোমেরোর ভুলে আবারও পিছিয়ে পড়ে টটেনহাম। কর্নার থেকে বক্সে জটলার মধ্যে বল পেয়েই কিক নেন বেন হোয়াইট। বল তার হাতে লাগলে সঙ্গে সঙ্গে পেনাল্টির দাবি জানান আর্সেনাল খেলোয়াড়রা। ৫৪ মিনিটে সফল স্পট কিকে ব্যবধান ২–১ করেন বুকায়ো সাকা।

রোমেরোর এ ভুলটাও ভুলিয়ে দেন সন। পরের মিনিটেই জেমস ম্যাডিসনের কাছ থেকে বল পেয়ে সমতা আনেন তিনি। বাকি সময় আর কোনো গোল না হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করতে হয় দুই দলকে। 

এ ড্রয়ে ১৪ পয়েন্ট তালিকার শীর্ষ চারে উঠে এসেছে টটেনহাম। তাদের সমান পয়েন্ট হলেও গোল পার্থক্যে পিছিয়ে থাকায় আর্সেনাল আছে পাঁচে। আজকের জয়ে লিভারপুল উঠে এসেছে দুইয়ে। চেলসি আছে ১৪ নম্বরেই। 

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়