ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

বাংলাদেশের হয়ে প্রথমবার খেলে প্রি-কোয়ার্টার থেকে বিদায় জিনাত

ক্রীড়া প্রতিবেদক, চীন থেকে: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১২, ২৭ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৫:২০, ২৭ সেপ্টেম্বর ২০২৩
বাংলাদেশের হয়ে প্রথমবার খেলে প্রি-কোয়ার্টার থেকে বিদায় জিনাত

এশিয়ান গেমসের এবারের আসরে বাংলাদেশ যে কয়টি ডিসিপ্লিনে ভালো করার আশা করছিল তার মধ্যে একটি বক্সিং। যেখানে নারী বক্সিংয়ে বাংলাদেশের হয়ে লড়াই করেন যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি বংশোদ্ভুত বক্সার জিনাত ফেরদৌস।

প্রথম রাউন্ডে ওয়াকওভার পেয়ে তিনি প্রি-কোয়ার্টার ফাইনালে আসেন। আজ বুধবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে প্রি-কোয়ার্টার ফাইনালে মঙ্গেলিয়ার ইয়েসুগেনের কাছে ৫-০ ব্যবধানে হেরে যান। পাশাপাশি বিদায় নেন এশিয়ান গেমসের এবারের আসর থেকে।

তিন রাউন্ডের লড়াইয়ের প্রত্যেক রাউন্ডের পাঁচ বিচারের কাছ থেকে ১০ করে পয়েন্ট পান মঙ্গোলিয়ার বক্সার ইয়েসুগেন। অন্যদিকে একজন ছাড়া বাকি সবার কাছ থেকে ৯ করে পয়েন্ট পান জিনাত। তৃতীয় রাউন্ডে পঞ্চম বিচারক তাকে ৮ দেন। বাকি সব রাউন্ডে সব বিচারক তাকে ৯ করে পয়েন্ট দেন।

বাংলাদেশের হয়ে প্রথমবার মাঠে নেমে হেরে যাওয়ায় মন খারাপ হয়েছে জিনাতের। তবে ভবিষ্যতে আরও ভালোভাবে প্রস্তুত হয়ে বাংলাদেশের হয়ে লড়তে চান, ‘এশিয়ার বক্সাররা বিশ্বে ভালো করছে। তারা সেরা বক্সারদের তালিকায় আছে। তাদের বিপক্ষে লড়াই করাটা কঠিন। সামনে আমি আরও ভালোভাবে প্রস্তুত হয়ে বাংলাদেশের জন্য লড়াই করবো।’

বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল ৩টায় বাংলাদেশের মো. আবু তালহা প্রি-কোয়ার্টার ফাইনালে লড়বেন সৌদি আরবের খালিদ আব্দুল আজিজের বিপক্ষে।

তাকে নিয়ে আশাবাদী বাংলাদেশ বক্সিং ফেডারেশনের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম তুহিন, ‘কালকে বিকেলে আশা করছি তালহা ভালো করবে। সৌদি আরবের প্রতিপক্ষের বিপক্ষে ভালো করার দারুণ সুযোগ রয়েছে। আশা করছি তালহা হয়তো কোয়ার্টার ফাইলে উঠতে পারবে।’

এছাড়া শনিবার (৩০ সেপ্টেম্বর) প্রি কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের বক্সার সেলিম হোসেন লড়বেন লাওস অথবা তাজিকস্তানের বক্সারের বিপক্ষে।

হ্যাংজু/আমিনুল/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়