ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

স্ট্যান্ডবাই ক্রিকেটার নিচ্ছে না বাংলাদেশ 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৪, ২৭ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৬:০৫, ২৭ সেপ্টেম্বর ২০২৩
স্ট্যান্ডবাই ক্রিকেটার নিচ্ছে না বাংলাদেশ 

বিশ্বকাপে বাংলাদেশ দলের সঙ্গে স্ট্যান্ডবাই হিসেবে কোনো সদস্য যাচ্ছে না। এর আগে বেশ কয়েকবার স্ট্যান্ডবাই হিসেবে ক্রিকেটার নেওয়ার কথা জানিয়েছিলেন বিসিবির পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়াম্যান জালাল ইউনুস। 

বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেল ৪টায় সাকিবের নেতৃত্বে ১৫ সদস্যের দল যাচ্ছে ভারতে। নিজ খরচে স্ট্যান্ডবাই ক্রিকেটার রাখার কথা থাকলেও সেটি হচ্ছে না। তবে একজন পেসারসহ দুজন ব্যাটারকে প্রস্তুত থাকতে বলেছে ম্যানেজম্যান্ট। তারা হলেন পেসার খালেদ হোসেন এবং দুই ব্যাটসম্যান নাঈম শেখ ও শামীম হোসেন পাটোয়ারী। 

ভারত যাত্রার আগে রাইজিংবিডি-কে বিষয়টি নিশ্চিত করেছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। বিমানবন্দরে তিনি বলেন, ‘এখন আমাদের সাথে স্ট্যান্ডবাই কেউ যাচ্ছে না। তবে প্রয়োজন হলে তাদের ডাকা হবে।'

বাংলাদেশের ১৫ সদস্যের স্কোয়াডের ৬ ক্রিকেটার চার বছর আগে ২০১৯ বিশ্বকাপে খেলেছেন। সাকিব ও মুশফিকের সঙ্গে রয়েছেন লিটন দাস, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ ও মাহমুদউল্লাহ রিয়াদ। তাই অভিজ্ঞতার বিবেচনায় এই দলকে পিছিয়ে রাখা যাবে না কোনোভাবেই। তাসকিন আহমেদ ২০১৫ বিশ্বকাপের পর আরেকটি বিশ্বকাপ খেলতে যাচ্ছেন। 

এছাড়া প্রথমবার বিশ্বকাপ খেলার রোমাঞ্চে ডুবে আছেন তানজিম হাসান সাকিব, তানজিদ হাসান তামিম, শেখ মাহেদী হাসান, নাসুম আহমেদ, তাওহীদ হৃদয়, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও নাজমুল হোসেন শান্ত। সাকিবের ডেপুটি হিসেবে শান্তকে দায়িত্ব দেওয়া হয়েছে বিশ্বকাপে।

বাংলাদেশ স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (সহ অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহীদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, শেখ মাহেদী হাসান, তানজিম হাসান সাকিব ও তানজিদ হাসান তামিম।

 

ঢাকা/রিয়াদ/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়