ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

লিভারপুলের জয়ের রাতে লিগ কাপ থেকে ম্যানসিটির বিদায়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৮, ২৮ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১২:০৭, ২৮ সেপ্টেম্বর ২০২৩
লিভারপুলের জয়ের রাতে লিগ কাপ থেকে ম্যানসিটির বিদায়

ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে স্রেফ উড়ছিল ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি। কিন্তু লিগ কাপে এসেই ধরা খেল পেপ গার্দিওলার দল। লিগ কাপের তৃতীয় রাউন্ডে নিউক্যাসল ইউনাইটেডের কাছে ১-০ গোলে হেরেছে গেল মৌসুমের ট্রেবলজয়ীরা। এ নিয়ে টানা তিনবার লিগ কাপ থেকে ছিটকে গেল ম্যানসিটি। 

বুধবার (২৭ সেপ্টেম্বর) দিবাগত রাতে জেমস পার্কে নিউক্যাসলের বিপক্ষে তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল ম্যানসিটি। ম্যাচে বিশ্রামে ছিলেন দলের অন্যতম সেরা তিন তারকা আরলিং হালান্ড, ফিল ফোডেন ও কাইল ওয়াকার। প্রথমার্ধে অবশ্য দাপুটে ফুটবল খেলে লিগ চ্যাম্পিয়নরা। 

বিপত্তি ঘটে ম্যাচের দ্বিতীয়ার্ধে। হঠাৎ করেই খেই হারিয়ে ফেলে সিটি। এই সু্যোগেই ৫৩ মিনিটে নিউক্যাসলকে এগিয়ে দেন আলেক্সান্ডার আইজ্যাক। অবস্থা বেগতিক দেখে ফোডেন ও জার্মি ডোকু মাঠে নামলেও সমতায় ফিরতে পারেনি ইতিহাদের দলটি। 

ম্যাচে একদমই নিষ্প্রভ ছিলেন আর্জেন্টাইন তারকা জুলিয়ান আলভারেজ। দুটি সহজ সুযোগ মিস করেছেন। ফলে ৬৮ শতাংশ বল দখল রেখেও বিদায় নিতে হলো আটবারের চ্যাম্পিয়নদের। ২০১৮ থেকে ২০২১ - এই চার মৌসুম টানা লিগ কাপ চ্যাম্পিয়ন হয়েছিল সিটি। 

অন্যদিকে লিগ কাপের তৃতীয় রাউন্ডের আরেক ম্যাচে লেস্টার সিটিকে ৩-১ গোলে হারিয়েছে লিভারপুল। অ্যানফিল্ডে লিভারপুলের বিপক্ষে ম্যাচের তিন মিনিটেই ক্যাসি ম্যাকটির গোলে এগিয়ে গিয়েছিল লেস্টার সিটি। তখন সবাই ধরেই নিয়েছিল এই ম্যাচেও অঘটন ঘটতে যাচ্ছে। কিন্তু বিরতির পর আসল খেলা দেখালো লিভারপুল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই লিভারপুলকে সমতায় ফেরান কোডি গাকপো। এরপর ৭০ মিনিটে সোবোসলাই ও ৮৯ মিনিটে ডিয়েগো জোতা গোল করলে জয় নিয়েই মাঠে ছাড়ে ‘অল রেড’রা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়