ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

সান্ত্বনার জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি সারলো অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৬, ২৮ সেপ্টেম্বর ২০২৩  
সান্ত্বনার জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি সারলো অস্ট্রেলিয়া

বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুত করতেই ভারতের মাটিতে ওয়ানডে সিরিজ খেলতে পা রেখেছিল অস্ট্রেলিয়া। কিন্তু প্রথম দুই ম্যাচেই স্বাগতিকদের বিপক্ষে বিশাল ব্যবধানে হেরে যায় প্যাট কামিন্সের দল। তবে শেষ ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে অজিরা। তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে ভারতের বিপক্ষে ৬৬ রানের সান্ত্বনার জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি সারলো অস্ট্রেলিয়া।

বুধবার (২৭ সেপ্টেম্বর) রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে চার ফিফটিতে ভর করে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৫২ রান তুলেছিল অস্ট্রেলিয়া। জবাব দিতে নেমে ৪৯.৪ ওভারে ২৮৬ রানে আটকে যায় ভারত।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়াকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। ওপেনিং জুটি দুজন মিলে ৮ ওভারেই তোলেন ৭৮ রান। ৩২ বলে ফিফটি করা ওয়ার্নার অবশ্য বেশি দূর যেতে পারেননি। ৩৪ বলে ৫৬ রান করে বিদায় নেন এই বাঁহাতি।

ওয়ার্নারের আউটের পর দ্বিতীয় উইকেটে মার্শ ও স্টিভেন স্মিথের জুটিতে আসে ১১৯ বলে ১৩৭ রান। মার্শ সেঞ্চুরি পাননি ৪ রানের জন্য, আউট হন ৯৬ রানে। তার আউটেই ভাঙে সে জুটি। স্মিথও এরপর বেশিক্ষণ টেকেননি, ৬১ বলে ৭৪ রান করে থামেন তিনিও।

এরপর মারনাস লাবুশেন ছাড়া আর কেউ দাঁড়াতে পারেনি। সপ্তম উইকেটে প্যাট কামিন্সের সঙ্গে লাবুশেন যোগ করেন আরও ৪৬ রান। ৪৯তম ওভারে আউট হওয়ার আগে ৫৮ বলে ৭২ রান করেন লাবুশেন। তাতেই বেশ ভাল সংগ্রহ পায় অজিরা।

জবাব দিতে নেমে ব্যাটিং অর্ডারে একটা পরীক্ষা করে ভারত। রোহিত শর্মার সঙ্গে রান তাড়ায় ভারতের হয়ে ওপেনিংয়ে নামেন ওয়াশিংটন সুন্দর। তবে সুবিধা করতে পারেননি, ৩০ বল খেলে ১৮ রানে বিদায় নেন সুন্দর।  এরপর কোহলি আর শ্রেয়াস আইয়ার বাদে আর কেউ দাঁড়াতে পারেনি।

রোহিতের ৫৭ বলে ৮১, কোহলির ৬১ বলে ৫৬ ভারতকে লড়াইয়ে রেখেছিল ভালোভাবেই। এরপর শ্রেয়াস আইয়ার করেন ৪৩ বলে ৪৮ রান। কিন্তু কেউই ইনিংস বড় করতে পারেননি। ফলে শেষের দিকে রান ও বলের সমীকরণ মেলাতে না পেরে হার মেনে নেয় স্বাগতিকরা।

সংক্ষিপ্ত স্কোর
অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ৩৫২/৭ (মার্শ ৯৬, স্মিথ ৭৪)
ভারত: ৪৯.৪ ওভারে ২৮৬ (রোহিত ৮১, কোহলি ৫৬)
ফল: অস্ট্রেলিয়া ৬৬ রানে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ: গ্লেন ম্যাক্সওয়েল
ম্যান অব দ্য সিরিজ: শুভমান গিল
সিরিজ: ভারত ২–১ ব্যবধানে জয়ী 

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়