ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

যৌন কেলেঙ্কারির দায় থেকে মুক্তি পেলেন গুনাথিলাকা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৩, ২৮ সেপ্টেম্বর ২০২৩  
যৌন কেলেঙ্কারির দায় থেকে মুক্তি পেলেন গুনাথিলাকা

গেল বছরের নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীন যৌন কেলেঙ্কারির ঘটনায় গ্রেপ্তার হয়েছিলেন শ্রীলঙ্কান ক্রিকেটার দানুশকা গুনাথিলাকা। অবশেষে মুক্তি পেলেন এই ক্রিকেটার। লঙ্কান ক্রিকেটারের বিরুদ্ধে আনা সফল অভিযোগ খারিজ করে তাকে অব্যাহতি দিয়েছে সিডনির আদালত।

টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীন ডেটিং অ্যাপের মাধ্যমে এক নারীকে পানশালায় ডেকে এনে যৌন হয়রানি করেন গুনাথিলাকা। তার বিরুদ্ধে চারটি অভিযোগ আনা হয়েছিল। এর মধ্যে সবচেয়ে গুরুতর ছিল অনুমতি ছাড়াই সেই নারীর সঙ্গে যৌন সম্পর্কে জড়িয়েছিলেন এই লঙ্কান ব্যাটসম্যান।

সে সময় প্রাথমিকভাবে চারটি অভিযোগই আমলে নিয়ে লঙ্কান এই ক্রিকেটারের বিরুদ্ধে তদন্তে নামে স্থানীয় পুলিশ। এর মধ্যে তিনটি অভিযোগ গত মে মাসেই নাকচ হয়ে গিয়েছিল। ফলে একটি অভিযোগে এতোদিন আটকে ছিলেন তিনি। এবার পুরোপুরি মুক্তি পেলেন।

এদিকে গুনাথিলাকার বিরুদ্ধে অভিযোগের পরই লঙ্কান ক্রিকেট বোর্ড এই ক্রিকেটারকে সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করে। জানা গেছে, মামলা থেকে নিস্পত্তি পেলেও লঙ্কান ক্রিকেট বোর্ডের কোড অব কন্ডাক্ট ভঙ্গের কারণে তার বিরুদ্ধে সেই শাস্তি বহাল আছে এখনও।

গুনাথিলাকার আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ২০১৫ সালে। শ্রীলঙ্কার জার্সিতে ৮টি টেস্ট, ৪৭টি ওয়ানডে ও ৪৬টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। এর আগেও অবশ্য বেশ কয়েকবার লঙ্কান ক্রিকেটের আচরণবিধি ভঙ্গ করে শাস্তি পেয়েছিলেন। তবে নিজেকে শুধরাতে পারেননি।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়