ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ভারতকে ‘শত্রু  দেশ’ বলে তোপের মুখে পিসিবি চেয়ারম্যান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৪, ২৯ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৩:২০, ২৯ সেপ্টেম্বর ২০২৩
ভারতকে ‘শত্রু  দেশ’ বলে তোপের মুখে পিসিবি চেয়ারম্যান

ভারত-পাকিস্তান দ্বৈরথ নতুন কিছু নয়। তবে বিশ্বকাপ ঘিরে দুই দেশের সম্পর্কে কিছুটা শীতল ভাব এসেছিল। তবে সেটা বেশিক্ষণ স্থায়ী হলো না। ভারতকে ‘শত্রু  দেশ’ বলে ভারতীয়দের তোপের মুখে পড়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান জাকা আশরাফ।

বিশ্বকাপের আগেই পাকিস্তানের খেলোয়াড়দের সঙ্গে নতুন কেন্দ্রীয় চুক্তি করেছে পিসিবি। এ নিয়ে কথা বলার এক পর্যায়ে ভারতকে শত্রু  দেশ বলে উল্লেখ করে আশরাফ বলেছিলেন, ‘খেলোয়াড়রা শত্রু  দেশে গেলে বা যেখানে প্রতিযোগিতা হচ্ছে সেখানে গেলে তাদের মনোবল চাঙ্গা হওয়া উচিত।’ 

জাকা আশারফের এমন মন্তব্যে ভারতীয়দের ক্ষোভ প্রকাশ করাই স্বাভাবিক। কেননা বিশ্বকাপ খেলতে পাকিস্তান ক্রিকেট দল ভারতের মাটিতে পা রাখতেই উষ্ণ সংবর্ধনা দিয়ে বরণ করে নিয়েছিল তারা। এমনকি বাবর আজমের দলকে যথেষ্ট সম্মান ও আপ্যায়ন করা হচ্ছে।

জাকা আশারাফের এমন বেফাঁস মন্তব্য অবশ্য নতুন কিছু নয়। এর আগেও এশিয়া কাপের সময়সূচী এবং ট্রফি উন্মোচন অনুষ্ঠানে পিসিবি চেয়ারম্যান ভুলভাবে শাহীন আফ্রিদিকে বিশ্বের সেরা দশ ব্যাটসম্যানদের একজন হিসাবে উল্লেখ করেছিলেন।

সেবার আশরাফ বলেছিলেন, ‘শাহীন শাহ আফ্রিদির কথা বললে তার নাম বিশ্বের শীর্ষ ১০ ব্যাটসম্যানের মধ্যে আসে।’ পিসিবি প্রধানের এমন মন্তব্য তখন খুব হাস্যরসের খোরাক জুগিয়েছিল। 

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়