ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ভারত-পাকিস্তান ‘ফাইনাল’ দেখছেন মুরালি-কার্তিক-গেইল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২০, ১ অক্টোবর ২০২৩   আপডেট: ১৪:২৩, ১ অক্টোবর ২০২৩
ভারত-পাকিস্তান ‘ফাইনাল’ দেখছেন মুরালি-কার্তিক-গেইল

বিশ্বকাপ নিয়ে উন্মাদনায় যোগ দিয়েছেন ক্রিকেট বিশ্বের সাবেক তারকারা। ব্যাট-বলের লড়াই শুরুর আগেই তারা মেতেছেন ভবিষ্যদ্বানীর খেলায়। এবার তাতে যোগ দিলেন মুত্তিয়া মুরালিধরন, ক্রিস গেইল ও দিনেশ কার্তিক। এই তিনজনের দাবি, বিশ্বকাপের ফাইনাল খেলবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান।

এবারের বিশ্বকাপে নেই গেইলের ওয়েস্ট ইন্ডিজ। এদিকে মুরালি আশ্রয় নিয়েছেন বাস্তবতার। নিজের দেশ শ্রীলঙ্কাকে ফাইনালে দেখছেন না কিংবদন্তি এই অফস্পিনার। মুরালির চোখে দুই ফাইনালিস্ট হচ্ছে ভারত ও পাকিস্তান। একই কথা ‘ইউনিভার্স বস’ খ্যাত ক্রিস গেইলেরও।

কিংবদন্তি অফ স্পিনার মুরালিধরন স্টার স্পোর্টসকে বলেছেন, ‘ফাইনালে আমি ভারত ও পাকিস্তানকে চাইবো।’ গেইলেরও একই চাওয়া, ‘আশা করছি, ভারত আর পাকিস্তান ফাইনাল খেলবে।’ ভারতের উইকেটকিপার ব্যাটসম্যান দিনেশ কার্তিকও এই দুজনের সঙ্গে একমত হয়েছেন।

আলোচনায় অংশ নেওয়ায় বাকিদের মধ্যে দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার জ্যাক ক্যালিসের বাজি ভারত ও ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যারন ফিঞ্চের চোখ অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা ফাইনালের দিকে। শেন ওয়াটসন দেখছেন ভারত-অস্ট্রেলিয়া ফাইনাল।

ভারতের সাবেক ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকার ও ইরফান পাঠান অবশ্য নিজ দেশকেই এগিয়ে রেখেছেন। মাঞ্জরেকার মনে করেন, ফাইনালে ভারত প্রতিপক্ষ হিসেবে পাবে অস্ট্রেলিয়াকে। আর সাবেক ফাস্ট বোলার ইরফান এক্ষেত্রে ভারতের প্রতিপক্ষ হিসেবে বলছেন দক্ষিণ আফ্রিকার কথা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়