ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

এএফসি কাপ 

কিংস অ্যারেনায় ওড়িশার বিপক্ষে বসুন্ধরার শ্বাসরুদ্ধকর জয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৫, ২ অক্টোবর ২০২৩   আপডেট: ২১:০২, ২ অক্টোবর ২০২৩
কিংস অ্যারেনায় ওড়িশার বিপক্ষে বসুন্ধরার শ্বাসরুদ্ধকর জয়

শুরুতে আক্রমণাত্মক খেলার আভাস দিয়েছিল বসুন্ধরা কিংস। ১৯ মিনিটে গোল হজম করে চলে যায় ব্যাকফুটে। অবশ্য ম্যাচে ফিরতে দেরি করেনি দেশ সেরা ফুটবল ক্লাবটি। ভারতের ক্লাব ওড়িশার বিপক্ষে সেই ধারা বজায় রেখে শেষ পর্যন্ত শ্বাসরুদ্ধকর জয় তুলে নিয়েছে বসুন্ধরা।

সোমবার (২ অক্টোবর) কিংস অ্যারেনায় এএফসি কাপের গ্রুপ পর্বের ম্যাচে ওড়িশাকে ৩-২ গোলে হারায় বসুন্ধরা। গ্রুপ ‘ডি’ থেকে মুখোমুখি হয় দুই দল। এর আগে, প্রথম ম্যাচে মাজিয়ার বিপক্ষে ৩-১ গোলে হেরেছিল বসুন্ধরা। এই ম্যাচে জয়টা গুরুত্বপূর্ণ ছিল। নিজেদের মাঠে সেটিই করে দেখালো তারা।

অথচ ম্যাচটি তাদের জন্য সহজ ছিল না। শৃঙ্খলা ভঙ্গের কারণে নিষিদ্ধ হন তারকা গোলরক্ষক আনিসুর রহমান জিকো, ডিফেন্ডার তপু বর্মণসহ পাঁচজন। বাকি তিনজন হলেন- অ্যাটাকিং মিডফিল্ডার শেখ মুরসালিন, স্ট্রাইকার তৌহিদুল আলম সবুজ ও ফুলব্যাক রিমন হোসেন। তাদের ছাড়াই খেলতে নেমে গুরুত্বপূর্ণ জয় তুলে নিয়েছে তারা।

ম্যাচের ১৯ মিনিটে কিংস অ্যারেনাকে নিস্তব্ধ করে গোল দিয়ে ওড়িশাকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার ডিয়েগো মাউরিসিও। ২০ মিনিট পরে এবার দুই ব্রাজিলিয়ানের কল্যাণে সমতা আনে স্বাগতিক শিবির। রবসন রবিনহোর সহায়তায় দারুণ হেডে গোল দেন মিগুয়েল ফিগুয়েরা। ঠিক ৪৫ মিনিটে বিরতিতে যাওয়ার মুহূর্তে গোল দিয়ে আরেক ব্রাজিলিয়ান ডোরি এবার এগিয়ে দেন বসুন্ধরাকে। পিছিয়ে পড়ার পরও এগিয়ে থেকে বিরতিতে যায় ক্লাবটি।

বিরতির পর যখন সমতা আনতে মরিয়া ওড়িশা তখন আরও ১ গোল করে ব্যবধান বাড়ান ডোরি। রাকিব হোসেনের সহায়তায় ৫৪ মিনিটে ওড়িশার জালে বল জড়ান ডোরি। ২ গোলে পিছিয়ে যায় ওড়িশা। ৬৬ মিনিটে জেরি লালরিনজুয়ালা ব্যবধান কমান। শেষ পর্যন্ত হাড্ডাহাড্ডি লড়াই হলেও আর কোনো দল গোল দিতে পারেনি।

গ্রুপ ডি থেকে ১টি করে জয় ও ড্র নিয়ে সবার ওপরে আছে মোহন বাগান। ১টি করে জয় ও ড্র নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে মাজিয়া। আর ১টি করে জয় ও হার নিয়ে তৃতীয় স্থানে বসুন্ধরা। ২ ম্যাচ খেলে কোনো জয় পায়নি ওড়িশা।

রিয়াদ/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়