ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

‘অন্যবারের চেয়ে এবার দেশ ভালো কিছু আশা করছে’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৫, ৪ অক্টোবর ২০২৩   আপডেট: ১৩:০৬, ৫ অক্টোবর ২০২৩
‘অন্যবারের চেয়ে এবার দেশ ভালো কিছু আশা করছে’

রাত পোহালে বেজে উঠবে বিশ্বকাপের দামামা। এর মধ্যে দশ দলের অধিনায়কদের নিয়ে আইসিসির আয়োজনে হয়ে গেলো ‘ক্যাপ্টেনস ডে’। সেখানে আয়োজক দেশ ভারতের অধিনায়ক হতে শুরু বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানসহ সব অধিনায়ক জানিয়েছেন নিজেদের ভাবনা। 

বুধবার (৪ অক্টোবর) হায়দারাবাদে ক্যাপ্টেনস ডে’তে ইংল্যান্ডকে ট্রফি এনে দেওয়া অধিনায়ক ইয়ন মরগ্যান প্রশ্ন করেন বিশ্বকাপের প্রস্তুতি নিয়ে। তখনি সাকিব জানান, অন্য বিশ্বকাপগুলোর তুলনায় এবারের বিশ্বকাপে বাংলাদেশের মানুষের প্রত্যাশাটা একটু বেশি। 

সাকিব বলেন, ‘আমাদের প্রস্তুতি ভালো হয়েছে। গত বিশ্বকাপের পর থেকে দেখবেন আমরা বাছাইপর্বে ৩ বা ৪ নম্বর দল ছিলাম পয়েন্টের হিসাবে। আমরা সত্যিই ভালো করেছি দল হিসেবে। এখন বিশ্বকাপে ভালো কিছু করে দেখানোর পালা। আমাদের দল প্রস্তুত। দেশ হয়তো গতবার যা করেছিলাম, তার চেয়ে ভালো কিছু আশা করছে।’

শুধু মরগ্যান নয়, সাকিব প্রশ্নের মুখোমুখি হন রবি শাস্ত্রীর। লম্বা সময় ধরে বিশ্বসেরা অলরাউন্ডারের র‍্যাংকিংয়ের শীর্ষে আছেন সাকিব। এবারের বিশ্বকাপেও তিনি শীর্ষে থেকে অংশগ্রহণ করছেন। শাস্ত্রী তাকে এই কীর্তি মনে করে দিয়ে জিজ্ঞেস করেন এটি চাপের কী না। 

সাকিব জানান এটি তার অনুপ্রেরণা, ‘সত্যি বলতে কি, না। সব সময় এটি আমাকে অনুপ্রেরণা জুগিয়েছে আরও ভালো করতে। ব্যক্তিগতভাবে আমি কোনো পরিসংখ্যানের দিকে তাকাইনি, যতক্ষণ দলের জন্য অবদান রাখতে পারছি। দলই সবার আগে। ক্যারিয়ারজুড়েই (এমন হয়েছে)। এখন এভাবেই এগোতে চাই।’

নানা বিতর্ক সঙ্গে করে বিশ্বকাপে পা দিয়েছিল বাংলাদেশ। শ্রীলংকাকে প্রস্তুতি ম্যাচে হারিয়ে ভারতের মাটিতে শুরুটা হয়েছিল দারুণ। দ্বিতীয় ম্যাচে অবশ্য ইংল্যান্ডের বিপক্ষে হেরে যায়। বাংলাদেশের বিশ্বকাপের মহারণ শুরু হবে ৭ অক্টোবর থেকে। হিমাচল প্রদেশের ধর্মশালা স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে সাকিবের দল। একই মাঠে পরের ম্যাচ বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে। 

আর আগামীকাল ৫ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপের লড়াই। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড-নিউ জিল্যান্ড।

ঢাকা/রিয়াদ/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়