ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বার্সার কষ্টার্জিত তিন পয়েন্ট, জয়ে ফিরলো ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৯, ৫ অক্টোবর ২০২৩   আপডেট: ১৩:৫২, ৫ অক্টোবর ২০২৩
বার্সার কষ্টার্জিত তিন পয়েন্ট, জয়ে ফিরলো ম্যানসিটি

চ্যাম্পিয়নস লিগে নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছিল বার্সেলোনা। তবে দ্বিতীয় ম্যাচে ভালোই পরীক্ষা দিতে হলো জাভি হার্নান্দেজের দলকে। পোর্তোর বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে স্প্যানিশ জায়ান্টরা। অন্য ম্যাচে লাইপজিগের বিপক্ষে ৩-১ গোলের জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার সিটি।

বুধবার (৪ অক্টোবর) ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ ছিল বার্সার সামনে। কিন্তু জোয়াও ক্যানসেলো বাইরে বল মেরে সুযোগ নষ্ট করেন। এরপর ম্যাচের ৩৬ মিনিটে প্রথম ও একেবারে শেষ মুহূর্তে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন গাভি। তাতে ১০ জনের দলে পরিণত হয় বার্সা। 

একজন কম নিয়েও নিজেদের স্বাভাবিক খেলাটা খেলে যেতে থাকে জাভির দল। তারই ধারায় ম্যাচের প্রথমার্ধের ৪৫ মিনিটে গোল করে বার্সাকে এগিয়ে নেন ফেরান তোরেস। ইলোকায় গুন্ডোয়ানের সহায়তায় জালের দেখা পান তোরেস। এ গোলেই ৩ পয়েন্ট পায় বার্সেলোনা।

দিনের অন্য ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে ম্যানসিটি ও লাইপজিগের মধ্যে। তাতে শেষ মুহূর্তের ম্যাজিকে জিতেছে ম্যানসিটি। সিটিজেনদের হয়ে গোলের দেখা পান ফিল ফোডেন, হুলিয়ান আলভারেজ ও জেরেমি ডোকু। আর লাইপজিগের হয়ে একমাত্র গোলটি করেন লোইস ওপেন্ডা।

এই জয়ের মধ্যে দিয়ে ইউরোপীয় প্রতিযোগিতায় ইংলিশ ক্লাবগুলোর সর্বোচ্চসংখ্যক ম্যাচ (১৬) অপরাজিত থাকার রেকর্ডে ভাগ বসালো সিটি। এর আগে লিডস ইউনাইটেড (১৯৬৭-৬৮), টটেনহ্যাঁম হটস্পার্স (১৯৬৭-৭২), চেলসি (২০১৮-১৯) ও ওয়েস্ট হাম ইউনাইটেড এই নজির গড়েছিল।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়